Cvoice24.com

রেড ক্রিসেন্টের সহযোগিতায় ৩৫ বছর পর বাড়ি ফিরলো মানিকছড়ির মুনাফ

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ২২:২৯, ২৯ জুন ২০২২
রেড ক্রিসেন্টের সহযোগিতায় ৩৫ বছর পর বাড়ি ফিরলো মানিকছড়ির মুনাফ

দীর্ঘ ৩৫ বছর পর বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন (আরএফএল) বিভাগ খাগড়াছড়ি ব্রাঞ্চ ও মানিকছড়ি  উপজেলা ইউনিটের সহযোগিতায় অবশেষে পাকিস্তানের কারাগার থেকে বাড়িতে ফিরলো মানিকছড়ির আব্দুল মুনাফ (৭০)।

মঙ্গলবার (২৯ জুন) সকালে একটি ফ্লাইটে বাংলাদেশে ফেরেন আব্দুল মুনাফ। পরে সকল কার্যক্রম শেষ করে বুধবার (২৯ জুন) বিকেলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জুনিয়র সহকারি পরিচালক এস এম জাহিদুর রহমান ও আরএফএল বিভাগের খাগড়াছড়ি সদস্য আল আমিন, মানিকছড়ি ইউনিটের যুব প্রধান থোয়াই অংপ্রু মারমা ও আবু জাফরসহ একটি প্রতিনিধি দল তাকে তার পরিবারের কাছে পৌঁছে দেন। আব্দুল মুনাফ  মানিকছড়ি উপজেলা ৩ নম্বর যোগ্যছলা ইউনিয়নের ফকির টিলা এলাকার বাসিন্দা 

রেড ক্রিসেন্ট খাগড়াছড়ি জেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট জসিম উদ্দিন মজুমদার জানান, সংগঠনের পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন বিভাগের কারাবন্দি অনুসন্ধানে পাকিস্তানের একটি কারাগারে খোঁজ মেলে মানিকছড়ির আব্দুল মুনাফের। পরে সংগঠনটির সদর দপ্তর পাকিস্তান রেড ক্রিসেন্ট ও ইন্টারন্যাশনাল কমিটি অব দ্যা রেড ক্রস (আইসিআরসি)’র সহযোগিতায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তাকে দেশে ফিরিয়ে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

জানা যায়, তিনি ১৯৮৭ সালে স্ত্রী ও দুই সন্তানকে রেখে কাজের উদ্দেশ্যে পাড়ি জমান ভারতে। সেখান থেকে ১৯৮৮ সালে অবৈধ পন্থায় চলে যান পাকিস্তানের বৃহত্তর নগরী করাচি শহরে। এরপর আর পরিবারের সাথে যোগাযোগ করতে পারেননি তিনি।

আব্দুল মুনাফ জানান, দীর্ঘ ৩৫ বছর আমি পাকিস্তানে অবস্থান করি এবং সেখানে প্রায় ১৭ বছর বিভিন্ন কারণে আমি কারাবরণ করি। কারাগারে থাকা অবস্থায় রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় আমি মুক্ত হয়ে দেশে ফিরতে পেরেছি। আমার স্ত্রী ও দুই ছেলে-মেয়েকে কাছে পেয়েছি। আমি সংগঠনটির সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সর্বশেষ

পাঠকপ্রিয়