Cvoice24.com

রামগড় বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

খাগড়াছড়ি প্রতিনিধি

প্রকাশিত: ১৪:১২, ২৭ জুলাই ২০২২
রামগড় বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বিক্রয়মূল্য তালিকা প্রদর্শন না করা এবং অস্বাস্থ্যকর পরিবেশে মাংস ও জাটকা মাছ বিক্রির অপরাধে খাগড়াছড়ির রামগড় বাজারে ছয়জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

বুধবার (২৭ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দোকার মো ইখতিয়ার উদ্দীন আরাফাত। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বাজারের মূল্যতালিকা প্রদর্শন না করা ও অস্বাস্থ্যকর পরিবেশে মাংস বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় চার মাংস বিক্রেতার প্রত্যেককে ১ হাজার টাকা করে এবং জাটকা মাছ বিক্রির অপরাধে এক মাছ বিক্রেতাকে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৪ ধারায় ২ হাজার টাকা জরিমানা করা হয়। 

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট খন্দোকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত বলেন, ভোক্তার অধিকার সংরক্ষণ না করা ও অস্বাস্থ্যকর পরিবেশে মাছ ও মাংস বিক্রির অপরাধে জরিমানা করা হয়েছে এবং ভবিষ্যতের জন্য তাদের সতর্ক করা হয়েছে।

এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা প্রবণ সরকার,  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেনেটারি ইন্সপেক্টর রনি ত্রিপুরা,  বাজার অনুসন্ধানকারী মো. ফরহাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়