Cvoice24.com

সরকারকে দড়ি ধরে টান দিতে গিয়ে বিএনপি চিৎপটাং হয়ে গেছে: তথ্যমন্ত্রী

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৬:০৪, ১১ মার্চ ২০২৩
সরকারকে দড়ি ধরে টান দিতে গিয়ে বিএনপি চিৎপটাং হয়ে গেছে: তথ্যমন্ত্রী

১০ ডিসেম্বর সরকারকে দড়ি ধরে টান দিতে গিয়ে রশি ছিড়ে বিএনপি চিৎপটাং হয়ে গেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার খাগড়াছড়িতে জেলা কৃষক লীগের ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পাহাড়-সমতলে আমুল পরিবর্তন হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির ওই পলাতক নেতা তারেক রহমানের দেশের পরিবর্তন সহ্য হচ্ছে না। খালেদা জিয়ার অন্তর জ্বলে যাচ্ছে আর মির্জা ফখরুল বকবক করছে। সরকারকে দড়ি ধরে টান দিতে গিয়ে তারা নিজেরাই চিৎপটাং হয়ে গেছে। সরকারকে দড়ি ধরে টান না দেয়ার আহবান জানিয়ে তিনি আরো বলেন, এরপর দড়ি ধরে টান দিলে, দড়ি ছিরে হামাগুড়ি দিতে হবে। সরকারের ভীত অনেক গভীরে পতিত। 

তিনি বলেন, আওয়ামী লীগ গণমানুষের দল। আওয়ামী লীগ কৃষক- শ্রমিকের দল। আওয়ামী লীগ রাজপথ থেকে গড়ে উঠা দল। আমরা রাজপথ কাউকে ইজারা দেইনি। আমরা রাজপথে আছি, রাজপথে থাকবো।

এর আগে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী এবং যুগ্ম সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু পায়রা ও বেলুন উড়িয়ে  সম্মেলনের উদ্বোধন করেন।

জিয়াউর রহমান পার্বত্য চট্টগ্রামে পাহাড়ী-বাঙালীদের মধ্যে বিভেদ সৃষ্টি করেছেন উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনা পার্বত্য শান্তি চুক্তি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠার মাধ্যমে সাম্প্রদায়িক- সম্প্রীতি প্রতিষ্ঠা করেছেন। পাহাড়ি-বাঙালীর মধ্যে আস্থার সঙ্কট নেই, সাম্প্রদায়িক সম্প্রীতি সৃষ্টি রয়েছে। বিচ্ছিন্ন যেসব ঘটনা ঘটছে তা শুধু চাঁদাবাজির জন্য। 

খাগড়াছড়ি জেলা কৃষক লীগের আহ্বায়ক পিন্টু ভট্টাচার্যের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু।

সম্মেলনে ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, বাসন্তি চাকমা এমপি, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী এবং যুগ্ম সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু এবং কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আকবর আলী চৌধুরী প্রমুখ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

ত্রি-বার্ষিক সম্মেলনে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম দিদার, কৃষকলীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা,  আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট রাবেয়া হক ও জাতীয় কমিটির সদস্য মোতাহার হোসেন বাবু ছাড়াও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ, কৃষকলীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ সমাবেশে বক্তব্য রাখেন।

পরে পিন্টু আচার্য্য-কে সভাপতি এবং খোকন চাকমা-কে সাধারণ সম্পাদক করে খাগড়াছড়ি জেলা কৃষক লীগের আংশিক কমিটি ঘোষণা করেন কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু।

সর্বশেষ

পাঠকপ্রিয়