Cvoice24.com

রামগড়ে টিলা কাটতে গিয়ে স্কেভেটর উল্টে চালকের মৃত্যুর ঘটনায় মামলা

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৭:০৫, ২২ মে ২০২৩
রামগড়ে টিলা কাটতে গিয়ে স্কেভেটর উল্টে চালকের মৃত্যুর ঘটনায় মামলা

খাগড়াছড়ির রামগড়ে রাতের আঁধারে পাহাড় কেটে নামার সময় স্কেভেটর উল্টে চালকের মৃত্যুর ঘটনার থানায় মামলা হয়েছে। নিহতের বড় ভাই মোহাম্মদ নুর নবী বাদী হয়ে পরিবেশ আইনে রামগড় থানায় মামলাটি করেছেন।

মামলায় ইউপি মেম্বারসহ পাঁচ জনকে আসামি করা হয়েছে। তারা হলেন— পাতাছড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুল লতিফ, মানিকছড়ির গচ্ছাবিলের পান্না মিয়ার ছেলে মো. আনোয়ার, ফেনীর দাগনভূইয়ার জগতপুরের আব্দুল কাদেরের ছেলে মো. আব্দুর রহিম রিপন (২৮), স্কেভেটর মালিক সন্দ্বীপের মো. খোকন এবং পাহাড় মালিক রামগড়ের তালমনি চাষী এলাকার আব্দুল মান্নানের মেয়ে ফেরদৌসী বেগম। অজ্ঞাতনামা আসামি রাখা হয়েছে আরও ২ থেকে ৩জন।

মামলার এজহারে নিহতের বড়ভাই অভিযোগ করেছেন, তার ছোট ভাই মিজানুর রহমান (৩৩) স্কেভেটর চালক ছিলেন। পাতাছড়া ইউপি সদস্য আবদুল লতিফ গাড়িটি দৈনিক ২৫ হাজার টাকায় ভাড়া আনোয়ার থেকে ভাড়া করেন। এরআগে গাড়িটির মালিক মো. খোকন অনৈতিক লাভের আশায় মো. আনোয়ারের কাছে ভাড়া দেন। ঘটনার দিন রাতে পাতাছড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের তালমনিপাড়ার পান্না কলোনীর ফেরদৌসি বেগমের টিলায় মাটি কাটার সময় গাড়িটির নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের পার্শ্বে পুকুরে পড়ে গিয়ে ঘটনাস্থলে তার ভাইয়ের মৃত্যু হয়।

অভিযোগে তিনি আরো বলেন, তারা দীর্ঘদিন ধরে পাহাড়ি এলাকায় রাতের অন্ধকারে অবৈধভাবে আর্থিক সুবিধার পাওয়ার উদ্দেশ্যে সরকারি সম্পত্তির ক্ষতিসাধন করে পরিবেশ ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত ছিল। কর্তৃপক্ষের অনুমতি ব্যতিত অবৈধভাবে কাউকে না জানিয়ে দিনের পর দিন পাহাড় কেটে পরিবেশের ভারসাম্য নষ্ট করেছে। তার ছোট ভাই মিজানুর রহমানকে তারা ষড়যন্ত্র করে বিপদজনক পাহাড় কাটার জন্য বাধ্য করে।

রামগড় থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান জানান, পরিবেশ সংরক্ষণ আইনে নিহতের বড়ভাই থানায় মামলা করেছেন। আসামিদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়