Cvoice24.com

হকি কোম্পানি হত্যায় একই পরিবারের ৭ জনের যাবজ্জীবন 

রামগড় প্রতিনিধি 

প্রকাশিত: ১৫:৫৩, ২৯ মে ২০২৩
হকি কোম্পানি হত্যায় একই পরিবারের ৭ জনের যাবজ্জীবন 

প্রতীকী ছবি

খাগড়াছড়ির রামগড়ে ভূমি বিরোধের জেরে কুপিয়ে নুরুল হক ওরফে হকি কোম্পানি নামে এক ব্যক্তিকে হত্যা মামলায় একই পরিবারের ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ৩০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছে আদালত। 

সোমবার (২৯ মে) দুপুরে খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দিনের আদালত এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা সবাই পিতা-পুত্র। 

দণ্ডপ্রাপ্তরা হলেন— রামগড়ের লালছড়ির মৃত সিরাজুল হকের ছেলে মিজানুর রহমান ও মিজানুর রহমানের ছেলে আব্দুল মোতালেব, রেজাউল করিম, শাহ আলম, মো. হারুন, মো. রাসেল ও নুরুল আবছার। দণ্ডপ্রাপ্তদের মধ্যে মো. রাসেল পলাতক। বাকি সবাই রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।  

মামলার তথ্যমতে, ২০১৪ সালের ১ ফেব্রুয়ারি সন্ধ্যায় ভূমি বিরোধের জেরে রামগড়ের খাগড়াবিল বাজারে আসার সময় দণ্ডপ্রাপ্তরা নিহত নুরুল হকের ওপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে চট্টগ্রামে শহরে চিকিৎসার জন্য নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের ছেলে মো. নুরুন্নবী বাদী হয়ে মামলা দায়ের করেন। ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় এ রায় ঘোষণা করেন। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষ।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়