Cvoice24.com

রামগড়ে অভিযানের মুখে অপহৃত চার চালক হেলপারকে ছেড়ে দিল ইউপিডিএফ

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫৫, ১১ সেপ্টেম্বর ২০২৩
রামগড়ে অভিযানের মুখে অপহৃত চার চালক হেলপারকে ছেড়ে দিল ইউপিডিএফ

খাগড়াছড়ির রামগড়ে দুর্গম পাহাড়ি এলাকায় দুটি কাভার্ডভ্যানের চালক ও হেলপারদের ছেড়ে ইউপিডিএফ প্রসীত গ্রুপের অস্ত্রধারীরা।

রবিবার (১০ সেপ্টেম্বর) রাত ৯ টার দিকে রামগড় উপজেলার দুর্গম ‘যৌথ খামার’ এলাকায় বনবীথি বাগান এলাকা থেকে তাদেরকে অপহরণ করে ইউপিডিএফ (প্রসীত এর অস্ত্রধারীরা)। সেনাবাহিনী সিন্দুকছড়ি জোনের নেতৃত্বে পুলিশ ও বিজিবির যৌথ অভিযান সোমবার ভোরে (১১ সেপ্টেম্বর) দুই কাভার্ডভ্যানসহ ওই চালক হেলপারদের অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। এর আগে রোববার রাতে খাগড়াছড়ি থেকে ছেড়ে আসা কাভার্ড ভ্যান চালককে গতিরোধ করে সাথে থাকা টাকা ও ৪ ক্যারেট মালটা নিয়ে দুর্ঘম এলাকায় চলে যায় অপহরণকারীরা। 

অপহৃতরা হলেন— মো. আনোয়ার (৪০) ও মো. মনির (২৮)। তারা দুইজন চট্টগ্রামের ভূজপুর থানার ইসলামপুর ও জলন্ডী গ্রামের বাসিন্দা। অন্যদিকে হেলপার জায়েদ হোসেন (৩০) সে ফেনীর সোনাগাজী উপজেলার আহাম্মদপুর ও মো. হান্নান (২৫) লক্ষিপুর জেলার রামগড়ি থানার পূর্বচরলক্ষী গ্রামের বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা গেছে, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ- প্রসীত) অস্ত্রধারীরা  এই এলাকায় ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় রবিবার রাতে অস্ত্রের মুখে কাভার্ডভ্যানে দুটির চালক-হেলপারদের তারা অপহরণ করে। তবে নিরাপত্তা বাহিনীর অভিযানে টিকতে না পেরে অপহরণকারী চালক-হেলপারদের নিজস্ব মাধ্যমে দুর্গম পাহাড়ে মুক্তিপণ আদায় করে দ্রুত ছেড়ে দিলে তাদের উদ্ধার করে পরিবারের নিকট হস্তান্তর করা হয়। তবে কত টাকা মুক্তিপণ আদায় করেছে তা জানা যায়নি। 

রামগড় থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান জানান, রোববার রাতে রামগড়ের দুর্গম যৌথ খামার এলাকায় ওই দুটি কাভার্ডভ্যানের সঙ্গে থাকা চালক ও হেলপারদের সন্ত্রাসীরা অপহরণ করে। খবর পেয়ে রাতভর অভিযান চালিয়ে সোমবার (১১ সেপ্টেম্বর) ভোরবেলা তাদের সুস্থ স্বাভাবিক অবস্থায় উদ্ধার করা হয়েছে। ওসি জানান, এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে এই বিষয়ে আরও তদন্ত কার্যক্রম চলছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়