Cvoice24.com

চট্টগ্রাম শিল্পকলায় মঞ্চস্থ হল ‘বাংলার মহানায়ক’  

প্রকাশিত: ১৪:০৯, ২৮ আগস্ট ২০১৯
চট্টগ্রাম শিল্পকলায় মঞ্চস্থ হল ‘বাংলার মহানায়ক’  

ছবি : সিভয়েস

“হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-অস্তিত্বে আমাদের সদা বহমান”  এ স্লোগানকে সামনে রেখে  চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে মঞ্চস্থ হলো বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক মঞ্চনাটক ‘বাংলার মহানায়ক’ ।  

বুধবার (২৮ আগস্ট) সন্ধ্যা ৭টায়  জেলা শিল্পকলা একডেমির মূল মিলনায়তনে নাটকটি প্রদর্শিত হয়। চট্টগ্রাম গ্রুপ থিয়েটার ফোরাম আয়োজিত নাটকটি নাট্যধারের ১৩তম প্রযোজনা এবং ৩য় প্রদর্শনী।  

মিলন কান্তি দে রচিত এবং মোস্তফা কামাল যাত্রা নির্দেশিত নাটক ‘বাংলার মহানায়ক’-এ  তুলে ধরা হয়েছে স্বাধীন বাংলার রাষ্ট্র নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশাত্ববোধ, রাজনৈতিক দর্শন ও যুদ্ধ বিধ্বস্ত দেশ পুনর্গঠনের ঐকান্তিক প্রচেষ্টা । প্রেক্ষাপটে ৭৫ এর নারকীয় হত্যাকান্ডের আলোকপাত করা হয় বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে  হত্যা ও ষড়যন্ত্রের  ঘটনাক্রম।

জামাল হোসাঈন মন্জু সম্পাদিত পান্ডুলিপির আলোকে ডা. দীপংকর দে’র সংগীত পরিচালনায় নির্মিত নাটকে অভিনয় করেন- জামাল হোসাঈন মন্জু, বাহার উদ্দিন মিরান, মা. আশিকুর রহমান, হারুন বাবু, আসিফ উদ্দিন শুভ, দিদার মোর্শেদ, মো. শাহরিয়ার হক জিসাদ, ফাল্গুনী দাশ, এ এফ গোলাম রাব্বানী, নজরুল ইসলাম, জসীম উদ্দিন আহমেদ, মোহাম্মদ কাউসার মজুমদার, শাহ জালাল উদ্দিন রনি, শেখ মানিক মন্জুর, মো. আবুল হাসেম খান, এ এইচ এম তোফেল, শাহীনুর সরোয়ার, মোস্তফা কামাল যাত্রা,
দেবাশিষ রুদ্র, তৌহিদ হাসান ইকবাল, হালিমা খাতুন আঁখি এবং শারমিন সুলতানা রাশা।

-সিভয়েস/এএ/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়