Cvoice24.com

মাসুদ রানার স্রষ্টা আর নেই

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৮:২৭, ১৯ জানুয়ারি ২০২২
মাসুদ রানার স্রষ্টা আর নেই

মাসুদ রানার স্রষ্টা ও সেবা প্রকাশনীর কর্ণধার কাজী আনোয়ার হোসেন।

জনপ্রিয় থ্রিলার সিরিজ মাসুদ রানার স্রষ্টা ও সেবা প্রকাশনীর কর্ণধার কাজী আনোয়ার হোসেন মারা গেছেন। তার বয়স হয়েছিল ৮৫ বছর।

বুধবার (১৯ জানুয়ারি) চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।

তার পুত্রবধূ মাসুমা মাইমুর ফেসবুকের এক স্ট্যাটাসে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

আনোয়ার হোসেনের পুত্রবধূ মাসুমা মাইমুর ফেসবুক পোস্টে  লিখেছেন, ‘নিভে গেছে দীপ জনমের তরে, জ্বলিবে না সে তো আর। দূর আকাশের তারা হয়ে গেছে আমার ছেলেটা। আমার ছোট্ট ছেলেটা। আর কোনোদিনও আমার পিছু পিছু ঘুরে খুঁজবে না মায়ের গায়ের মিষ্টি গন্ধ। কোনোদিনই না। কিন্তু মাকে ছেড়ে থাকবে কীভাবে ওই অন্ধকার ঘরে আমার ছেলেটা? একা, শুধু একা? কী সব বকছি জানি না। আব্বা (কাজী আনোয়ার হোসেন) আর নেই। চলে গেছেন আমাদের ছেড়ে।’
 
কাজী আনোয়ার হোসেন ১৯৩৬ সালের ১৯ জুলাই ঢাকায় জন্মগ্রহণ করেন। কাজী আনোয়ার হোসেন সেবা প্রকাশনীর কর্ণধার। তিনি ষাটের দশকের মধ্যভাগে মাসুদ রানা নামক গুপ্তচর চরিত্রকে সৃষ্টি করেন। এর কিছু আগে কুয়াশা নামক আরেকটি জনপ্রিয় চরিত্র তার হাতেই জন্ম নিয়েছিলো। কুয়াশা চরিত্রটি নিয়ে কাজী আনোয়ার হোসেন প্রায় ৭৬ টির মতো কাহিনী রচনা করেছেন। কাজী আনোয়ার হোসেন ছদ্মনাম হিসেবে বিদ্যুৎ মিত্র ও শামসুদ্দীন নওয়াব নাম ব্যবহার করে থাকেন।

১৯৭৪ সালে শ্রেষ্ঠ চিত্রনাট্যকার ও সংলাপ রচয়িতা হিসেবে বাচসাস পুরস্কার লাভ করেন। এছাড়া পেয়েছেন সিনেমা পত্রিকা ও জহির রায়হান চলচ্চিত্র পুরস্কার।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়