Cvoice24.com

ইসি কর্মকর্তার ‘ঘুষের’ রেট ৪০ লাখ টাকা!

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫৯, ২৭ জানুয়ারি ২০২১

নির্বাচন কর্মকর্তাকে ৪০ লাখ টাকা ‍‘ঘুষ’ দিতে পারেননি বলেই নির্বাচনে বাধাগ্রস্থ হয়েছে বলে দাবি করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ১১ নম্বর দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোরশেদ আকতার চৌধুরী। বুধবার দুপুরে ফেসবুক লাইভে এসে এই দাবি করে ওই কর্মকর্তার পরিচয়ও প্রকাশ করেছেন। 

ভোটের অনিয়ম তুলে ধরে বুধবার দুপুরে ফেসবুক লাইভে এসে নগর আওয়ামী লীগের কার্য নির্বাহী সদস্য মোরশেদ আকতার চৌধুরী বলেন, ‘নির্বাচনে প্রচুর অনিয়ম হয়েছে, আমাদের উপর হামলা হয়েছে, আমি এ নির্বাচন প্রত্যাখান করেছি। নির্বাচন কমিশনে কি যাব। এ কমিশনকে টাকা দিতে পারিনি বলে আজকে আমার এ পরিণতি হয়েছে। জেলা নির্বাচন কর্মকর্তা আতিক সাহেব তিনি আমার কাছে ৪০ লাখ টাকা চেয়েছেন, এ কাজে তারেকুজ্জামান হাসানুজ্জামান (রিটার্নিং অফিসার) তারা সবাই সম্পৃক্ত আছে। তারা সকলে টাকাগুলো নিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছেন। এদের বিচার হওয়া উচিত। জাহিদ নামের একজন লোক ঢাকা থেকে এসেছেন।’  

তিনি আরও বলেন, ‘সে এসবের সাথে সম্পৃক্ত। এ জাহিদ তারেকুজ্জামানের চেম্বারে আমাকে নিতে চাইছিল কিন্তু আমি বলেছি এ প্রক্রিয়ায় নির্বাচনে আমি যাব না। এ জাহিদ ব্যবসায়ী পরিচয় দেন। তার আইডি কার্ডের ছবি আমার কাছে আছে। আমি ডাকাতের ভোটে নির্বাচিত হতে চাই না। আমি জনগণের ভোটে জনগণের কাতারে আছি। জনগণের কাতারেই থাকবো। নির্বাচিত হলেও আমি এ নির্বাচন প্রত্যাখান করি। ঘৃণা করি আমি এ নির্বাচনকে। তবে জনগণের পাশে আছি, পাশেই থাকবো। জয় বাংলা বলবো, নৌকা মার্কায় ভোট দিব, এখান থেকে আমি কখনো বিরত হবো না।’

তবে রির্টানিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামানকে এ বিষয়ে কথা বলতে দুপুরের পর থেকে বেশ কয়েকবার ফোন দেওয়া হলেও সাড়া মেলেনি। 

উদ্বেগ-উৎকন্ঠা, সংঘাত-সহিংসতার মধ্যে দিয়েই শেষ হয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। আজ বুধবার সকাল ৮টা থেকে ৭৩৫টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়ে চলে টানা বিকেল ৪টা পর্যন্ত।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়