Cvoice24.com

স্টেশনে ‘আনন্দ উদযাপন’ রেল পুলিশের

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩৪, ৭ মার্চ ২০২১
স্টেশনে ‘আনন্দ উদযাপন’ রেল পুলিশের

ঐতিহাসিক ৭ই মার্চ ও বাংলাদেশ এলডিসি (স্বল্পোন্নত দেশ) থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন করেছে চট্টগ্রাম জেলা রেলওয়ে পুলিশ। দেশের সকল থানার সাথে মিল রেখে রবিবার (৭ মার্চ) দুপুর ৩টায় চট্টগ্রাম নগরের রেলওয়ে থানায় আয়োজিত হয় এ অনুষ্ঠান। অনুষ্ঠান শুরু হয় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ওপর প্রামাণ্য চিত্র প্রদর্শনের মধ্য দিয়ে। শেষে আয়োজন করা হয় জমকালো এক সাংস্কৃতিক সন্ধ্যা।

চট্টগ্রাম জেলা রেলওয়ে পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার কামরুল হাসানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে পুলিশ সুপার নিগার সুলতানা ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) কমান্ড্যান্ট শফিক মৃধা। 

প্রধান অতিথির বক্তব্যে নিগার সুলতানা বলেন, বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জম্ম না হলে এ বাংলাদেশ সৃষ্টি হতো না। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বাঙ্গালীর অনুপ্রেরণা। দেশের ৬৪৭টি থানা একযোগে এ আনন্দ উদযাপন করছে উল্লেখ করে তিনি বলেন, ‘আমি ঢাকা থেকে এ আনন্দে সামিল হতে চট্টগ্রামে এসেছি। বঙ্গবন্ধু না থাকলে আজকের এ স্বাধীন দেশে আমর পেতাম না।’ দেশের উন্নয়নের ধারা অব্যহত রাখতে হবে উল্লেখ করে তিনি বলেন, ‘আমি বঙ্গবন্ধুকে দেখিনি। আমি বঙ্গবন্ধুর কথা শুনেছি।মাত্র ১৮ মিনিটের একটি ভাষণ কিভাবে কোটি প্রাণকে প্রেরণা যুগিয়েছে..। এখন এলডিসি থেকে উন্নয়নশীল দেশে বাংলাদেশ নাম লিখিয়েছে। এখন যে উন্নয়নের ধারা চলছে তা অব্যহত রাখতে হবে।’

বিশেষ অতিথির বক্তব্যে আরএনবি কমান্ড্যান্ট শফিক মৃধা বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ একটি শোষিত, নির্যাতিত, অবদমিত ও নিরস্ত্র জাতিকে সংগ্রামী জাতিতে পরিনত করে অধিকার প্রতিষ্ঠা ও স্বাধীনতা ছিনিয়ে আনতে মুক্তিযুদ্ধে উদ্দীপ্ত করেছিলো।তাই বঙ্গবন্ধু চিরঞ্জীব। বঙ্গবন্ধুর এ ভাষণটি পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ ভাষণ হিসেবে আজ বিশ্বব্যাপী সবচেয়ে বেশী সমাদৃত।

এতে অন্যান্যর মধ্যে আরও উপস্থিত ছিলেন ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডের কাউন্সিলর আবদুস সালাম মাসুম, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর শ্রীমতী নিলু নাগ, স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী, আরএনবি চীফ ইন্সপেক্টর মোহাম্মদ সালামত, রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সারওয়ার আলম, আরএনবি ইনপেক্টর রেজুয়ানুর রহমানসহ প্রমুখ।


সিভয়েস/এপি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়