Cvoice24.com

চট্টগ্রাম সিটিতে বুধবার থেকে গণপরিবহন চলবে

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১৫, ৬ এপ্রিল ২০২১
চট্টগ্রাম সিটিতে বুধবার থেকে গণপরিবহন চলবে

গণপরিবহন

লকডাউনের তৃতীয় দিন থেকে চট্টগ্রামসহ দেশের সব সিটি করপোরেশন এলাকায় শর্ত সাপেক্ষে সরকার গণপরিবহনে চলাচলের অনুমোদন দিয়েছে। তবে যথারীতি দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকবে। 

গত দুই দিন ধরে সরকারি-বেসরকারিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ও জনসাধারণের যাতায়াতে দুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে এ অনুমোদনের কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

মঙ্গলবার বিকালে তার বাসভবনে এক অনলাইন ব্রিফিংয়ে এ সিদ্ধান্তের কথা জানান।

ওবায়দুল কাদের জানান, ৭ এপ্রিল বুধবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে। ঢাকা, চট্টগ্রাম মহানগরসহ গাজীপুর, নারায়ণগঞ্জ, কুমিল্লা, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকাধীন সড়কে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অর্ধেক আসন খালি রেখে গণপরিবহন চলাচল করবে।

তিনি জানান, প্রতি ট্রিপের শুরু এবং শেষে জীবাণুনাশক দিয়ে গাড়ি জীবাণুমুক্ত এবং পরিবহন সংশ্লিষ্ট ও যাত্রীদের বাধ্যতামূলক মাস্ক পরিধান, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করতে হবে। কোনোভাবেই সমন্বয়কৃত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না। তবে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দূরপাল্লায় গণপরিবহন চলাচল যথারীতি বন্ধ থাকবে বলেও জানান।

এরআগে মহামারী সামাল দিতে ‘লকডাউনের’ মধ্যে সোমবার থেকে সারা দেশে গণপরিবহন বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রবিবার নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানিয়ে তিনি বলেছিলেন, পণ্যপরিবহন, জরুরিসেবা, জ্বালানি, ওষুধ, পচনশীল, ত্রাণবাহী পরিবহন, সংবাদপত্র, গার্মেন্টস সামগ্রী এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়