Cvoice24.com

বন্ধ দূরপাল্লার বাস, কর্মজীবীদের ভোগান্তি

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৭, ৭ এপ্রিল ২০২১
বন্ধ দূরপাল্লার বাস, কর্মজীবীদের ভোগান্তি

নতুন ব্রিজ থেকে ছেড়ে যাওয়া গাড়ির জন্য মানুষের হাহাকার।

করোনা সংক্রমণ ঠেকাতে ৭ দিনের লকডাউন ঘোষণা করে সরকার। তবে সরকারি-বেসরকারি অফিসগুলো খোলা থাকায় নগরের পাশ ঘেঁষা পটিয়া, আনোয়ারা, বোয়ালখালী থেকে নগরে আসতে হচ্ছে অনেককেই। আবার নগর থেকে এসব উপজেলায় যেতেও হচ্ছে।  

সোমবার থেকে গণপরিবহনে চলাচলে নিষেধাজ্ঞা থাকায় চলছে না দূরপাল্লার বাস। সেই থেকেই গন্তব্যে আসা-যাওয়া নিয়ে চরম ভোগান্তিতে আছেন এসব উপজেলার কর্মজীবীরা।

বুধবার (৭ এপ্রিল) নগরের নতুন ব্রিজ এলাকায় দেখা যায় দূর পাল্লার বাস চলচল বন্ধ থাকার কারণে অনেকেই ভ্যান, রিকশাসহ বিকল্প বাহনে গন্তব্যে পাড়ি দিয়েছেন। মাঝে মধ্যে দু’একটি বাস আসলে তাতে হুমড়ি খেয়ে উঠে পড়ছেন যাত্রীরা।

বিকল্প বাহন হিসেবে উল্লেখযোগ্য হারে দেখা গেছে বাইকরাইডারদের। কিন্তু ওই সড়কে দূরপাল্লার বাস বন্ধ থাকার কারণে বেশি বিপদে পড়েছেন নারী কর্মজীবীরা। 

পটিয়ার বাসিন্দা জিন্নাত সুলতানা। কাজ করেন বেসরকারি একটি ব্যাংকের খাতুনগঞ্জ শাখায়। তিনি বলেন, ‘প্রতিদিন তো বাসে করেই আসি। কয়েকদিন ধরে বাসগুলো বন্ধ। শহরে আসতে কষ্ট হচ্ছে।’

বাস মালিকরা জানান— সরকারের নির্দেশনা অনুযায়ী দূরপাল্লার বাস চলাচল বন্ধ রেখেছেন তারা। তবে বুধবার থেকে মহানগর এলাকায় গণপরিবহন চলাচল করার কথা থাকলেও সরজমিন দেখা যায় কিছু চালক সরকারি নির্দেশনা উপেক্ষা করে নগরের বাইরে বিভিন্ন জেলা উপজেলায় যাত্রী পরিবহন করছে। এতে করে শাহ আমানত সেতু সহ আরও নগরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

সরকারি নির্দেশনা অমান্য করায় ৫ বাস চালককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। অতিরিক্ত যাত্রী, বেশি ভাড়া আদায় ও সিটি করপোরেশনের বাইরে যাত্রী পরিবহনের দায়ে  মোট ৮ হাজার ৫০০  টাকা জরিমানা করা হয়।

সিভয়েস/এপি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়