Cvoice24.com

লকডাউনে রেস্টুরেন্ট খোলা, কুটুমবাড়ীকে জরিমানা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৮, ৮ এপ্রিল ২০২১
লকডাউনে রেস্টুরেন্ট খোলা, কুটুমবাড়ীকে জরিমানা

সরকার ঘোষিত লকডাউন অমান্য করে নগরের ওয়াসা মোড়স্থ কুটুমবাড়ীতে মানুষকে বসিয়ে খাবার পরিবেশন করাসহ স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

বৃহস্পতিবার (৮ এপ্রিল) নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদ আফরোজ এ জরিমানা করেন।

এছাড়া কোর্ট বিল্ডিং, ফিরিঙ্গীবাজার, টেরিবাজারসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২২টি মামলাসহ ৪৬ হাজার ৮০০ টাকা জরিমানা করেন চট্টগ্রাম জেলা প্রশাসন। এছাড়া সাধারণ মানুষের মাঝে ৪ হাজার ৫০০টি মাস্কও বিতরণ করা হয়। জেলা প্রশাসনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

নগরের ওয়াসা মোড় ও চকবাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ অভিযান পারচালনা করেন। এসময় কুটুমবাড়ী রেস্টুরেন্টে ভেতরে বসিয়ে লোকজনকে খাবার পরিবেশন করাসহ স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় ৩ মামলায় ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া জনসাধারণের মাঝে মাস্কও বিতরণ করা হয়।

এদিকে নগরের কোর্ট বিল্ডিং, ফিরিঙ্গীবাজার, টেরিবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। এসময় ১০ মামলায় ৯ হাজার ৬০০ টাকা জরিমানা আদায়ের পাশাপাশি জেলা প্রশাসনের পক্ষ থেকে জনসাধারণকে মাস্ক বিতরণ করেন।

অন্যদিকে নগরের কোতোয়ালী ও সদরঘাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা। সেখানেও মাস্ক পরা নিয়ে সাধারণ মানুষের মাঝে চরম উদাসীনতার দায়ে ৮ মামলায় ৩ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া জনসাধারণের মাঝে মাস্কও বিতরণ করেন।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম পাহাড়তলী এলাকায় অভিযান পরিচালনা করে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে নির্দেশনা দেন। এসময় ১টি মামলায় এক হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট  মো. জিল্লুর রহমান পতেঙ্গা, ইপিজেড ও বন্দর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনসাধারণকে নির্দেশনা দেন এবং মাস্ক বিতরণ করেন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়