Cvoice24.com

গোয়াল পাড়ায় হেলে পড়েছে ৫ তলা ভবন, ঘিরে রেখেছে পুলিশ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২৩:০৪, ১০ এপ্রিল ২০২১
গোয়াল পাড়ায় হেলে পড়েছে ৫ তলা ভবন, ঘিরে রেখেছে পুলিশ

হেলে পড়া ভবন

নগরের কোতোয়ালী থানার এনায়েত বাজারের গোয়ালপাড়ায় একটি পাঁচতলা ভবন হেলে পড়েছে। খবর পেয়ে পুরো ভবন ঘিরে রেখেছে পুলিশ। ঘটনাস্থলে পৌঁছে ওই ভবনের বাসিন্দাদের সরিয়ে নেয় পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

শনিবার (১০ এপ্রিল) রাত ৮টার পর কার্তিক ঘোষের মালিকানাধীন ৫তলা ভবনটি হেলে পড়ে। 

বিষয়টি নিশ্চিত করে ঘটনাস্থল থেকে কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দীন সিভয়েসকে বলেন, ‘রাত ৮টার পর খবর পেয়ে হেলে পড়া ভবনটি আমরা ঘিরে রেখেছি। নিরাপত্তার স্বার্থে বাসিন্দাদের সরিয়ে নিচ্ছি।’

জানা গেছে, কার্তিক ঘোষরা পাঁচ ভাই এ পাঁচ তলা ভবনে থাকেন। তারা মূলত সিডিএর অনুমোদন না নিয়েই ভবন বর্ধিত করতে গিয়ে পাইলিং করতে যান। এসময় ভবনটি হেলে পড়ে। খবর পেয়ে সিডিএ, ফায়ার সার্ভিস ও পুলিশের লোকজন ঘটনাস্থলে উপস্থিত আছেন। 

স্থানীয়রা জানান, ৩৫ বছরের পুরনো এ ভবনটির সামনে কোনও ধরনের অনুমোদন না নিয়েই দুটি পিলার বসানোর কাজ করছিলেন মালিকপক্ষ। সন্ধ্যার পর পাইলিং করতে গেলে ভবনটি সামনের দিকে হেলে পড়ে। এ খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস এসে ভবনের বাসিন্দাদের অন্যত্র সরে যেতে নির্দেশ দেন। রাত ১১টার মধ্যে পুরো ভবন খালি করে ফেলে। একই সাথে পাশের ৮ তলা ভবনটিও খালি করতে নির্দেশ দেয় ফায়ার সার্ভিস। 

ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিসের নন্দনকানন স্টেশনের সিনিয়র অফিসার মোহাম্মদ আলী বলেন, ‘ইতোমধ্যে ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি পাশের ভবনও খালি করতে বলা হয়েছে। সকাল হলে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।’

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়