Cvoice24.com

প্রথম দিনেই ফ্লাইট বাতিল, চট্টগ্রামে প্রবাসীদের বিক্ষোভ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২৯, ১৭ এপ্রিল ২০২১
প্রথম দিনেই ফ্লাইট বাতিল, চট্টগ্রামে প্রবাসীদের বিক্ষোভ

ফ্লাইট চালুর দাবিতে চট্টগ্রামে প্রবাসীদের বিক্ষোভ

অবতরণের অনুমতি না পাওয়া ও যাত্রী সংকটের কারণে ৭টি বিশেষ ফ্লাইট বাতিল করা হয়েছে। যদিও শনিবার (১৭ এপ্রিল) বিশেষ ফ্লাইট চালুর প্রথম দিনে মোট ১৪টি ফ্লাইট আসা ও যাওয়ার কথা ছিল। এদিকে লকডাউনে আটকেপড়াদের ফেরত পাঠাতে নির্ধারিত ফ্লাইটের অর্ধেকই বাতিল করার খবরে বিক্ষোভ করেছেন চট্টগ্রামের প্রবাসীরা।

শনিবার (১৭ এপ্রিল) সকাল থেকে নগরের ষোলশহর ২ নম্বর গেটস্থ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে প্রাবাসীরা অবস্থান নিয়ে ফ্লাইট চালুর দাবি জানান।

প্রবাসী যাত্রীদের অভিযোগ, বিদেশে ফিরতে তারা টিকিট কেটে রেখেছিলেন। এর মধ্যে ভিসার মেয়াদও শেষ হয়ে আসছে। লকডাউনের মধ্যে দ্বিগুণ ভাড়া দিয়ে গ্রাম থেকে এসে এখন শুনছেন- ফ্লাইট বাতিল। তাই নির্ধারিত ফ্লাইট বাতিল করায় ক্ষুদ্ধ তারা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তারা বলছেন, অনেকে ট্রাভেল এজেন্টের মাধ্যমে টিকিট কেনেন। ফ্লাইট বাতিল হলে ট্রাভেল এজেন্টদের মোবাইলে তা জানিয়ে দেওয়া হয় বিমানের পক্ষ থেকে। কিন্তু অনেক সময় ট্রাভেল এজেন্টদের কাছ থেকে এ তথ্য যাত্রীরা পান না। এতে তারা দুর্ভোগে পড়েন।

এর আগে লকডাউনে আটকেপড়া প্রবাসীদের ফেরত পাঠাতে শনিবার সকাল থেকে বিশেষ ফ্লাইট পরিচালনার কথা জানায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরে এসব ফ্লাইট চলাচলের কথা ছিল। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাঁচটি ফ্লাইট রয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়