Cvoice24.com

জেলযুক্ত চিংড়ি-মেয়াদোত্তীর্ণ ওষুধ, ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৪, ১৭ এপ্রিল ২০২১
জেলযুক্ত চিংড়ি-মেয়াদোত্তীর্ণ ওষুধ, ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

নগরে ভোক্তা অধিকারের অভিযান

জেলযুক্ত চিংড়ি, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পণ্য বিক্রি, পণ্যের মোড়কে মূল্য ও দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে নগরের ৮ প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (১৭ এপ্রিল) নগরের বায়েজিদ, বাংলাবাজার, গোলপাহাড়, চকবাজার, বক্সিরহাট ও ইপিজেড এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

অভিযানে বায়েজিদ বাজারের বরিশাল স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ১ হাজার টাকা, ওবায়েদ ফার্মেসীকে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় মেয়াদোত্তীর্ণ ঔষধ ধ্বংস করা হয়।

গোলপাহাড় এলাকার সিরাজের মাংসের দোকানে মূল্যতালিকা না থাকায় ২ হাজার টাকা এবং একই অপরাধে চকবাজারের আমীর ভান্ডার পোলট্রিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে চকবাজার কাঁচা বাজারের মিন্টু সওদাগরের মাছের দোকানে সিলিকা জেলযুক্ত চিংড়ি মাছ বিক্রি করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় প্রায় ১২ কিলোগ্রাম জেলযুক্ত চিংড়ি মাছ ধ্বংস করা হয়।

অন্যদিকে নগরের দিদার মার্কেটে পণ্যের মোড়কে মূল্য, উৎপাদন তারিখ ও মেয়াদ না থাকায় গ্রিন টি স্টোরকে ৪ হাজার টাকা এবং ঘরোয়া শপকে (সুপার স্টোর) মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 

এছাড়া বক্সিরহাটের জেনুইন বেকারিকে উৎপাদিত পণ্যের মোড়কে দাম না থাকায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, এপিবিএন, ৯ এর সহায়তায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্ল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ অভিযান চালান। অভিযানে তারা বায়েজিদ, বাংলাবাজার, গোলপাহাড়, চকবাজার, বক্সিরহাট ও ইপিজেড এলাকার কার্যক্রম তদারকি করেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়