Cvoice24.com

খাদ্যপণ্যে মেশানো ক্ষতিক্ষর রং বিক্রি, ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৭, ১৮ এপ্রিল ২০২১
খাদ্যপণ্যে মেশানো ক্ষতিক্ষর রং বিক্রি, ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

খাদ্যপণ্যে মেশানোর উদ্দেশ্যে বিক্রির জন্য রাখা অননুমোদিত রং এবং মেয়াদবিহীন মোড়কজাত পণ্য বিক্রি করায় ৮ প্রতিষ্ঠানকে ৫২ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার (১৮ এপ্রিল) নগরের কোতোয়ালী এবং রিয়াজউদ্দিন বাজার এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

রিয়াজউদ্দিন বাজারের গিয়াস সওদাগরের দোকানকে নকল চেরি (রং দেওয়া করমচা) বিক্রি করায় ২ হাজার টাকা জরিমানাসহ সব চেরি ধ্বংস করা হয়। শাহ মজিদিয়া স্টোরকে অননুমোদিত রং, উৎপাদন-মেয়াদ বিহীন মোড়কজাত আটা, বৈধ আমদানিকারক বিহীন বিদেশি পণ্য বিক্রি করায় ২০ হাজার টাকা জরিমানাসহ রং জব্দ করা হয়েছে।  

জানা যায়, রিয়াজউদ্দিন বাজারের গিয়াস সওদাগরের দোকানকে নকল চেরি (রং দেওয়া করমচা) বিক্রি করায় ২ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় নকল সব চেরি ধ্বংস করা হয়। 

একই সময়ে শাহ মজিদিয়া স্টোরকে অননুমোদিত রং, উৎপাদন-মেয়াদবিহীন মোড়কজাত আটা, বৈধ আমদানিকারক বিহীন বিদেশি পণ্য বিক্রি করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।  
 
এছাড়া রিয়াজউদ্দিন বাজারের ইব্রাহিম স্টোরকে অননুমোদিত রং সংরক্ষণ করায় ৪ হাজার টাকা, সাতকানিয়া স্টোরকে হাইড্রোজ বিক্রি করায় ৪ হাজার টাকা, বাচ্চু স্টোরকে নকল চেরি ও অননুমোদিত রং বিক্রি করায় ৪ হাজার টাকা জরিমানাসহ নকল চেরি, হাইড্রোজ ও রং জব্দ করা হয়েছে।  

অন্যদিকে কোতোয়ালী থানার ফলমণ্ডির ফারিয়া স্টোরকে অপরিচ্ছন্ন জায়গায় খেজুর সংরক্ষণ করায় ৫ হাজার টাকা, সেনবাগ ফার্মকে খুচরা মূল্য ও অন্যান্য তথ্য প্রদান না করে খেজুর মোড়কজাত ও বিক্রি করায় ১০ হাজার টাকা, মামা-ভাগিনা খেজুরের দোকানকে অননুমোদিত এনার্জি ড্রিংক বিক্রি করায় ৩ হাজার টাকা জরিমানাসহ সব এনার্জি ড্রিঙ্ক ধ্বংস করা হয়।

এপিবিএন, ৯ এর সহায়তায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।  

এসময় নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে পণ্য ক্রয় এবং প্রতারিত হলে অধিদফতরের হট লাইন নম্বরে (১৬১২১) অভিযোগ জানাতে অনুরোধ করেন মুহাম্মদ হাসানুজ্জামান।

-সিভয়েস/এইচবি

সর্বশেষ

পাঠকপ্রিয়