Cvoice24.com
corona-awareness

চট্টগ্রামে র‌্যাংকিংয়ে শীর্ষে সিভয়েস

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪১, ১১ মে ২০২১
চট্টগ্রামে র‌্যাংকিংয়ে শীর্ষে সিভয়েস

সিভয়েস।

বিশ্বের ওয়েবসাইট র‌্যাংকিংয়ের মানদণ্ড হিসেবে বিবেচ্য অ্যালেক্সা র‌্যাংকিংয়ে চট্টগ্রামভিত্তিক সব সংবাদ মাধ্যমের মধ্যে সিভয়েস এখন প্রথম স্থান দখল করেছে। চট্টগ্রাম থেকে নিয়মিত অনলাইনে আপডেট থাকা ১২টি সংবাদ মাধ্যমের র‌্যাংকিং পর্যালোচনা করে www.cvoice24.com এখন চট্টগ্রামে প্রথম স্থানে আছে।   

মঙ্গলবার (১১ মে) দুপুর ২টায় অ্যালেক্সা র‌্যাংকিং পর্যালোচনা করে দেখা যায়, বাংলাদেশের সব ওয়েব সাইটের মধ্যে ৮৬০পজিশন নিয়ে চট্টগ্রামের সংবাদ মাধ্যম হিসেবে প্রথম স্থানে রয়েছে সিভয়েস। এরপরই রয়েছে দৈনিক পূর্বকোণ, তাদের পজিশন ৮৮৯। ১০২১ নম্বর পজিশন নিয়ে তৃতীয় নম্বরে রয়েছে, চট্টগ্রাম প্রতিদিন। এছাড়া নিউজ পোর্টাল জয়নিউজবিডি ১১৫৪, দৈনিক আজাদী ১১৯৬,  নিউজ পোর্টাল একুশে পত্রিকা ১২৩৯, সিটিজি নিউজ ২০৩৮, সিপ্লাসডটনেট ৩০৩৫, পাঠক নিউজ ৪৩১৪, মহানগর নিউজ ৬৩৪৪, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ ৭৭৩১ ও দৈনিক পূর্বদেশ ১৯৩৪৬ পজিশনে রয়েছে। 

সিভয়েসের আইটি বিভাগ থেকে জানানো হয়েছে, শুধু আলেক্সা র‌্যাংকিংয়েই সিভয়েস চট্টগ্রাম ভিত্তিক সকল সংবাদ মাধ্যমের মধ্যে এগিয়ে তা নয়, গুগলের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, সিভয়েসে প্রতি মিনিট গড়ে ৫ শতাধিক পাঠক ভিজিট করছেন। দৈনিক গড়ে ৩০ হাজারের বেশি পাঠক সিভয়েস ভিজিট করেন। এছাড়া মাঝে মাঝে তা ৪০ থেকে ৫০ হাজারের বেশিও হয়। গত ১৭ এপ্রিল সিভয়েসের একদিনের পাঠক সংখ্যা ছিল ৭৩ হাজার ২৬৪ জন। 

শুধু চট্টগ্রাম থেকে নয়, সিভয়েস ভিজিট করা হয় বিশ্বের নানা প্রান্ত থেকে। সিভয়েস ভিজিট করা বিশ্বের শীর্ষ দশটি দেশের মধ্যে রয়েছে অবশ্য বাংলাদেশ। এরপরে রয়েছে যথাক্রমে মার্কিন যুক্তরাষ্ট্র, আরব আমিরাত, সৌদি আরব, ওমান, ভারত, কাতার, যুক্তরাজ্য, মালয়েশিয়া ও কুয়েত।  

অ্যালেক্সা বলছে, সিভয়েসের মোট পাঠকের মধ্যে ফেসবুক থেকে মাত্র ৫ ভাগ পাঠক সিভয়েস ভিজিট করলেও গুগল সার্চ করে সিভয়েস খুঁজে নেন ৮ ভাগ পাঠক। এছাড়া বাকি ৮৭ ভাগ পাঠকই সরাসরি সিভয়েস ভিজিট করে। নিত্যদিনের নিয়মিত আপডেট নিউজের জন্যই মূলত পাঠক সরাসরি সিভয়েস ভিজিট করে থাকে। 

মাত্র ৭৪ হাজার ৫৮৫ পাঠক সিভয়েসের ফেসবুক পেজে সংযুক্ত থাকলেও সেখান থেকে সিভয়েসের নিয়মিত পাঠক সংখ্যা মাত্র ৫ ভাগ। এরপরও সিভেয়সের বেশি কিছু নিউজ ও ভিডিও কনটেন্ট সামাজিক যোগাযোগ মাধ্যমেও সাড়া ফেলেছে বেশ। এরমধ্যে অন্যতম হলো, অভিনেত্রী কবরীর মৃত্যুর দিন প্রকাশিত ‘চট্টগ্রামের মেয়ে মীনা পাল যেভাবে অভিনেত্রী কবরী হয়ে উঠেন’ শিরোনামের নিউজটি এবং হেফাজতের নতুন আহ্বায়ক কমিটি গঠন নিয়ে ব্রেক করা ‘মধ্যরাতে মামা-ভাগিনার ৫ জনের আহ্বায়ক কমিটি’ শিরোনামে এই নিউজ দুটি কোনো রকমের বুস্ট ছাড়াই ১৫ লাখ মানুষের কাছে পৌঁছেছে। আর এনগেজমেন্ট হয়েছে ১০ লাখেরও বেশিবার। কমেন্টস করেছেন সহস্রাধিক পাঠক। 

গত বছরের মাঝামাঝি সময় থেকে সম্পূর্ণ নতুন রূপে আরও রঙ্গিন করে সাজানো হয়েছে সিভয়েসের ওয়েব সাইট। এখন আরও বেশি খবর, বেশি ছবি, বেশি ফিচার, বেশি ভিডিও কনটেন্ট; সঙ্গে পাঠকের মতকেই প্রাধান্য দেওয়া হবে বেশি বেশি। পেশাদার গণমাধ্যম হিসেবে সিভয়েস টুয়েন্টিফোর ডটকমের যাত্রা শুরু ২০১৮ সালের ১১ এপ্রিলে। সেই থেকে দেশ-বিদেশের চলমান ঘটনা, বিশেষ করে বৃহত্তর চট্টগ্রামের পথ-ঘাট-মাঠের সব খবরা-খবর পাঠকের কাছে পৌঁছে দিতে সচেষ্ট আপনাদেরই প্রিয় এ সংবাদ মাধ্যম। নানা চড়াই-উৎরাই পাড়ি দিয়ে চলতে শুরু করেছে পরিবর্তনের প্রতিশ্রুতি নিয়ে নব আঙ্গিকে। 

অনলাইন সাংবাদিকতার জগতটিই সময়ের সঙ্গে পরিবর্তনশীল। প্রতিনিয়তই আসছে নতুন নতুন নকশা। পাল্টে যাচ্ছে উপস্থাপনের ধারা। এর সঙ্গে তাল মিলিয়ে সবাইকে নিয়ে এগিয়ে যাওয়াই বড় অর্জন। বিশাল পাঠক শ্রেণির চাহিদা ও প্রত্যাশার কথা মাথায় রেখে তাই সিভয়েসে আনা হয়েছে বড় ধরনের পরিবর্তন। সামনে যোগ হবে ভিডিও বিভাগও। দেশে বা বিদেশে, বিশ্বের যেকোনো প্রান্ত থেকেই সহজ ও সাবলীলভাবে পড়া যাচ্ছে সিভয়েসের খবর। 

সিভয়েসে কাজ করছে চট্টগ্রামের মেধাবী, সৎ ও উদ্যোমী একঝাঁক তরুণ। বৃহত্তর চট্টগ্রামের সর্বশেষ ঘটনা-দুর্ঘটনা কিংবা অনিয়ম ও দুর্নীতির খবর জানাতে সব সময় প্রস্তুত টিম সিভয়েস। সেই সঙ্গে নতুনভাবে সাজানো হয়েছে সম্পাদনা, ব্যবস্থাপনা, বিক্রয় ও বিপণন বিভাগকেও। বিশেষ করে একেবারেই নতুন রূপে সাজানো হয়েছে বার্তা বিভাগকে। 

প্রিয় পাঠক-শুভানুধ্যায়ী, বিজ্ঞাপনদাতারা আপনাদের এমন ভালোবাসায় আমরা অভিভূত; আমরা কৃতজ্ঞ। করোনার এই ক্রান্তিকালেও পাশে থাকার প্রেরণা আমাদের সঙ্গী বলেই দ্বিধাহীন পথ চলছি অবিরত। পাঠক, বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ী ও সহযোদ্ধাদের প্রতি রইল আন্তরিক কৃতজ্ঞতা ও শুভেচ্ছা। সবার ভালোবাসা এবং সত্যের শক্তি নিয়ে আরও এগিয়ে যেতে চায় Cvoice24.com।

এই শুভক্ষণে সকল পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতাসহ শুভানুধ্যায়ীদের জানাই আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা। অতীতের মত সিভয়েসের সঙ্গেই থাকুন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়