Cvoice24.com
corona-awareness

করোনায় মারা যাওয়া ৭ পুলিশের স্মরণে ‘ফ্রি ঈদ মার্কেট’ 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩২, ১২ মে ২০২১
করোনায় মারা যাওয়া ৭ পুলিশের স্মরণে ‘ফ্রি ঈদ মার্কেট’ 

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া চট্টগ্রামের ৭ পুলিশ সদস্যের স্মরণে অসহায়, অসচ্ছল পরিবারের মধ্যে ঈদ আনন্দ দিতে অস্থায়ী মার্কেট খুলেছে ডবলমুরিং পুলিশ। প্রতিজন পছন্দের একটি পোশাকের পাশাপাশি সেমাই, চিনি, নুডলস, ডিমসহ বিভিন্ন পণ্য নিতে পারবে এ দোকান থেকে।

আজ বুধবার নগরের মা ও শিশু হাসপাতালের সামনে ১০টি স্টলে একদিনের এই অস্থায়ী মার্কেট খুলেন ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসীন। সকাল ১০টা থেকে শুরু হওয়া এই মার্কেটে সবাই পছন্দের পোশাক নিতে পারবেন। এতে লায়ন্স ক্লাব অব চিটাগং সিটি সহযোগিতা করে।

ব্যতিক্রম এই মার্কেটের নাম দেওয়া হয়েছে ‌‘ফ্রি ঈদ মার্কেট’। এই মার্কেট থেকে অসহায়দের বাজার করতে কোনো টাকার প্রয়োজন হচ্ছে না। এ দোকানের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) মো. আব্দুল ওয়ারীশ। 

এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-কমিশনার পলাশ কান্তি নাথ, সহকারি কমিশনার শ্রীমা চাকমা,  ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন, লায়ন শামচুউদ্দিন সিদ্দীকি ২য় ভাইস জেলা গভর্নর, লায়ন্স  ক্লাব অব চিটাগাং সিটির সভাপতি লায়ন রাজেশ চৌধুরী, লায়ন গাজী মো. শহীদুল্লাহ্ (জোন চেয়ারম্যানসন), লায়ন কামরুল ইসলাম পারভেজ। 

মো. আব্দুল ওয়ারীশ বলেন, আমরা ঈদের আনন্দ বিলাতে চাই, ভাগাভাগি করে নিতে চায় সবার সাথে। আর্থিক অসঙ্গতি যাতে এই আনন্দে ভাটা না ফেলে তাই আমাদের এই উদ্যোগ। সমাজের সবাই যার যার অবস্থান থেকে এগিয়ে এলেই ঈদের আসল তাৎপর্য অর্থবহ হবে।

মোহাম্মদ মহসীন জানান, ফ্রি ঈদ বাজারে মোট ৭টি কর্নার খোলা হয়েছে। করোনায় চট্টগ্রামে শহীদ হওয়া ৭ পুলিশ সদস্যের স্মৃতি স্মরণ করে কর্নারগুলোর নাম উনাদের নামে নামকরণ করা হয়েছে। প্রতিটি কর্নারেই পৃথক পৃথকভাবে শাড়ি, পাঞ্জাবি, লুঙ্গি, বাচ্চাদের পোশাক, টি-শার্ট, টুপি, সেমাই, নুডুলস প্রভৃতি সাজানো হয়েছে। ক্রেতারা ইচ্ছে মতো বাজার করছেন। মনের মতো বাছাই করছেন। শেষে নিজের পছন্দের পোশাকই কিনে নিয়ে যাচ্ছেন সম্পূর্ণ ফ্রিতে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়