Cvoice24.com

ঈদ আনন্দে বৃষ্টির হানা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১১:৫৮, ১৪ মে ২০২১
ঈদ আনন্দে বৃষ্টির হানা

করোনা মহামারির কারণে হারিয়ে গেছে ঈদের আগের সেই জৌলুস। সেই সাথে ঈদ আনন্দে জল ঢালতে শুরু করেছে বৃষ্টি। চট্টগ্রাম আবহাওয়া পূর্বাভাস কর্মকর্তারা বলছেন, চট্টগ্রামে মাঝ রাত থেকে বৃষ্টি আরও বাড়ার জোরালো সম্ভাবনা রয়েছে। 

চট্টগ্রাম আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তারা জানান, গত ২৪ ঘন্টায় প্রায় ২৭ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে চট্টগ্রামে। যা আগামী ২৪ ঘন্টায় আরও বাড়তে পারে। বিশেষত মাঝ রাত থেকে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের জোরালো সম্ভাবনা রয়েছে। সেই সাথে চট্টগ্রামের নদী বন্দরগুলোতে দেখানো হয়েছে এক (১) নম্বর নৌ- সতর্কতা সংকেত।

চট্টগ্রামের প্রধান আবহাওয়া কার্যালয়ের সহকারী আবহাওয়াবিদ ও পূর্বাভাস কর্মকর্তা উজ্জল কান্তি পাল সিভয়েসকে বলেন, 'আজকেও মাঝ রাত থেকে চট্টগ্রামে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এখন এক নম্বর নৌ- সতর্কতা সংকেত আছে। আমরা ফোরকাস্ট (পূর্বাভাস) দিয়েছি হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে চট্টগ্রামে।' 

চট্টগ্রামের আকাশে বৃষ্টি ঝড়ছে মূলত গত কয়েকদিন ধরে। এরই ধারাবাহিকতায় শুক্রবার (১৪ মে) সকাল থেকে এক পশলা বৃষ্টি শুরু হয়। অবশ্য এর আগে বৃহস্পতিবার (১৩ মে) আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে- বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রামের কিছু কিছু জায়গায় দমকা হাওয়াসহ বজ্রপাত হতে পারে। তাছাড়া দক্ষিণ, দক্ষিণ-পশ্চিম দিক থেকে তেড়ে আসা বাতাস বইতে পারে ঘন্টায় ২৫ থেকে ৩০ কিলোমিটার বেগে। 

এদিকে চলমান বৃষ্টির জেরে ঈদের দিনে ঘরবন্দি হয়ে পড়েছে নগরীর বাসিন্দারা। বৃষ্টি শুরুর আগে যারা বাসা থেকে বেরিয়েছেন তাদের পড়তে হয়েছে বিপাকে। চকবাজার-বাকলিয়াসহ নগরের কিছু কিছু জায়গায় জলজট সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন বাসিন্দারা। সব মিলিয়ে করোনার সাথে তাল মিলিয়ে ঈদ আনন্দ ফিকে হয়েছে বৃষ্টির জেরে।

-সিভয়েস/এপি

সর্বশেষ

পাঠকপ্রিয়