Cvoice24.com
corona-awareness

আসলাম চৌধুরীকে রিমান্ডে পায়নি সিআইডি, মিলেনি জামিনও

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪৬, ১০ জুন ২০২১
আসলাম চৌধুরীকে রিমান্ডে পায়নি সিআইডি, মিলেনি জামিনও

নাশকতার মামলায় কারাবন্দি বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য সিআইডির চাওয়া ৫ দিনের রিমান্ড না মঞ্জুর করেছেন আদালত। একইসঙ্গে আদালত তার আইনজীবীর করা জামিনও নাকচ করে দেন।

বৃহস্পতিবার (১০ জুন) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত এ আদেশ দেন। 

বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেছেন সিআইডি চট্টগ্রাম মেট্রোর পুলিশ সুপার শাহ নেওয়াজ খালেদ। তিনি বলেন, আমাদের রিমান্ড আবেদনের সঙ্গে তার জামিন আবেদনও নাকচ করে দিয়েছেন আদালত।’

এরআগে রবিবার (৬ জুন) সিআইডি ২০১৫ সালের ১ ফেব্রুয়ারি আকবরশাহ থানার দায়ের করা এক মামলায় আসলাম চৌধুরীকে শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন করে। আদালত তাকে সেই মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আদেশ দেয়। পরদিন সোমবার (৭ জুন) সকালে মামলার তদন্ত কর্মকর্তা চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার ভার্চ্যুয়াল আদালতে ৫ দিনের রিমান্ড আবেদন করেছিলেন। আদালত সেই আবেদন শুনানির জন্য বৃহস্পতিবার দিন নির্ধারণ করেছিলেন। 

গত রবিবার নাশকতা ও গাড়ি পোড়ানোর অভিযোগে রাজধানীর কোতোয়ালী ও শাহবাগ থানার দুই মামলায় আসলাম চৌধুরীকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট। কিন্তু রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে সেই আদেশ স্থগিত করে আপিল বিভাগ। একই সঙ্গে রাষ্ট্রপক্ষকে নিয়মিত লিভ টু আপিল করতে বলে ২০ জুন পরবর্তী দিন রেখেছেন আদালত।

ভারতে গিয়ে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের এক কর্মকর্তার সঙ্গে ‘সরকার উৎখাতের’ জন্য আলোচনা করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ২০১৬ সালে দিল্লি ও আগ্রার তাজমহল এলাকায় ইসরায়েলের সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড অ্যাডভোকেসির প্রধান লিকুদপার্টির নেতা মেন্দি এন সাফাদির সঙ্গে আসলাম চৌধুরীর বিভিন্ন অনুষ্ঠানে দেখা-সাক্ষাতের বেশ কিছু ছবি প্রকাশিত হলে দেশ-বিদেশে তোলপাড় হয়।

২০১৬ সালের ১৫ মে সন্ধ্যায় রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে আসলাম চৌধুরী ও তার ব্যক্তিগত সহকারী মো. আসাদুজ্জামান মিয়াকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (উত্তর)। এ ঘটনায় রাষ্ট্রদ্রোহ মামলায় আসামি হয়ে কারাগারে আছেন এ বিএনপি নেতা। যদিও সে মামলায় বর্তমানে তিনি উচ্চ আদালত থেকে জামিনে আছেন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়