Cvoice24.com
corona-awareness

বাসযোগ্য নগর গড়তে সহযোগিতা চান মেয়র রেজাউল

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:০১, ১০ জুন ২০২১
বাসযোগ্য নগর গড়তে সহযোগিতা চান মেয়র রেজাউল

সর্ব সাধারণের বাসযোগ্য, নাগররিক দুর্ভোগমুক্ত ও পরিবেশ বান্ধব নগর গড়তে নগরবাসীর সহযোগিতা চেয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী।

বৃহস্পতিবার (১০ জুন) সন্ধ্যায় ২ নম্বর গেইট কবরস্থান সংলগ্ন বড় নালা দিয়ে পানি প্রবাহ প্রতিবন্ধকতা পরিদর্শন করতে গিয়ে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, চট্টগ্রাম একটি পাহাড় ঘেরা নগর। বর্ষা মৌসুমে পাহাড় থেকে পানি ধেয়ে আসার সময় প্রচুর পানির সাথে নেমে আসে। যে সমস্ত নালাগুলোতে একটু প্রতিবন্ধকতা হয়, সেখানে নেমে আসা মাটি-বালির কারণে জলজট সৃষ্টি হয়ে মানুষের ভোগান্তি বাড়ে। ২ নম্বর গেইটের কবরস্থানের পাশের নালা দিয়ে নাসিরাবাদ পাহাড়ের প্রচুর পানি নেমে খালে গিয়ে পড়ে। সে নালায় প্রতিবন্ধকতা হওয়া জলজটের অন্যতম কারণ। 

এ সময় তিনি উল্লেখিত নালায় পানি নিস্কাশনে কোথায় সমস্যা হয়েছে তা খতিয়ে দেখে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা দেন। নগরীর সেবা সংস্থা বিশেষ করে ওয়াসা, টিএন্ডটি, কর্ণফুলী গ্যাস কর্তৃপক্ষ কতৃক উন্নয়নকাজ করতে গিয়ে ছোট-বড় কালভার্ট ও নালা দিয়ে পানি নিস্কাশনে কোন ধরণের যেন প্রতিবন্ধকতা না হয় সে ব্যাপারে সর্তকতা অবলম্বনের আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক ডিউক, মো. সলিমউল্লাহ বাচ্চু, এম. আশরাফুল আলম, গাজী মো. শফিউল আজিম ও মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়