Cvoice24.com
corona-awareness

চমেকে চিকিৎসা নেন কোরবানির পশু কাটতে গিয়ে আহত ২৫ জন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১০, ২১ জুলাই ২০২১
চমেকে চিকিৎসা নেন কোরবানির পশু কাটতে গিয়ে আহত ২৫ জন

চট্টগ্রাম নগরে কোরবানির পশু কাটতে গিয়ে দা ও ছুরিতে আহত হয়েছেন অন্তত ২৫ জন। বুধবার  সকাল থেকে বিকেল পর্যন্ত চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের জরুরি বিভাগ থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে ঘরে ফিরেছেন আহতরা।

সন্ধ্যায় বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করে চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির নায়েক মো. রুবেল বলেন, সকাল থেকে বিকেল পর্যন্ত অনেকে হাসপাতালে এসে জরুরি চিকিৎসা সেবা নিয়েছেন। এরকম প্রায় ২৫ জনের মতো হাসপাতালে এসেছেন। আহতদের  কারো হাত, কারো পায়ে ছুরি কিংবা দায়ের কাটা দেখা গেছে। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাদের প্রাথমিক সেবা দিয়ে বাড়িতে পাঠিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, বুধবার পবিত্র ঈদুল আযহার দিন বিভিন্ন পাড়া-মহল্লায় অসংখ্য কোরবানির পশু জবাই করা হয়। এসব পশু জবাই ও পশুর মাংস কাটায়য় অংশ নেন পেশাদারের পাশাপাশি মৌসুমী কসাই ও পরিবারের সদস্যরা। এ কাজে অনেকের পূর্ব অভিজ্ঞতা না থাকায় নানা রকমের বিড়ম্বনায় পড়তে হয়। জবাই ও মাংস কাটতে গিয়ে আহত এমন অনেকেই আহত হন। তবে তাদের বেশির ভাগই স্থানীয়ভাবে চিকিৎসক ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। নগরের কিছু সংখ্যক মানুষ শুধু চমেক হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তাদের সংখ্যা ২৫ জন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়