Cvoice24.com

নগরজুড়ে ২১ ম্যাজিস্ট্রেটের অভিযানে লাখ টাকা জরিমানা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৯, ২৬ জুলাই ২০২১
নগরজুড়ে ২১ ম্যাজিস্ট্রেটের অভিযানে লাখ টাকা জরিমানা

কঠোর লকডাউনের মধ্যে সরকারি নির্দেশনা অমান্য করে দোকানপাট-শপিংমল খোলা রাখা, অপ্রয়োজনে ঘুরাফেরা, ড্রাইভিং লাইসেন্স না থাকাসহ নানা অপরাধে ২১৮ মামলায় ১ লাখ ২৭ হাজার ৮শ’ জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৬ জুলাই) নগরের বন্দর, পতেঙ্গা, ইপিজেড, চকবাজার, বাকলিয়া, কর্ণফুলী, আকবরশাহ, বায়েজিদ, হালিশহর, পাহাড়তলি, খুলশী, লালখান বাজার, চান্দগাঁও, পাঁচলাইশ, নতুনব্রিজ ও মইজ্জারটেক এলাকায় অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসন, বিআরটিএ ও চট্টগ্রাম সিটি করপোরেশনের ২১ নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নগরের বন্দর, পতেঙ্গা ও ইপিজেড এলাকায় অভিযান পরিচালনায় করে ২৮ মামলায় ৭ হাজার ২শ’ টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন। পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান নগরের চকবাজার, বাকলিয়া ও কর্ণফুলী এলাকায় অভিযান পরিচালনা করে ৫ মামলায় ১৬ হাজার টাকা জরিমানা আদায় করেন। 

এদিকে নগরের খুলশী, চান্দগাঁও ও পাঁচলাইশ এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ, আব্দুল্লাহ আল মামুন, মো. রাজিব হোসেন, প্লাবন কুমার বিশ্বাস ও আব্দুল্লাহ আল মামুন। এসময় তারা ৩৮ মামলায় ৩৭ হাজার ৭শ’ টাকা জরিমানা আদায় করেন। 

তাছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন ও নূরজাহান আক্তার সাথী নগরের আকবরশাহ, বায়েজিদ, হালিশহর ও পাহাড়তলি এলাকায় অভিযান পরিচালনা করে ১৭ মামলায় ৯ হাজার ৬শ’ টাকা জরিমানা আদায় করেন।

অপরদিকে নগরের চকবাজার, বাকলিয়া, কর্ণফুলী, চান্দগাঁও, পাঁচলাইশ, হালিশহর, পাহাড়তলী ও লালখান বাজার এলাকায় অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিদা ফাতেমা চৌধুরী ও খিন ওয়ানু এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। এসময় তারা ৩১ মামলায় ৭ হাজার ৭শ’ টাকা জরিমানা আদায় করেন। 

তাছাড়া নগরের নতুনব্রীজ, মইজ্জারটেক এলাকায় অভিযান পরিচালনা করে ১৯ মামলায় ৪ হাজার ৬শ’ টাকা জরিমানা আদায় করেন বিআরটি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাস।

করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধে চট্টগ্রাম জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়