Cvoice24.com

ঝড়-বাদলেও দমানো যায়নি লকডাউন অমান্যকারীদের, ৫৭ হাজার টাকা জরিমানা  

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৪, ২৯ জুলাই ২০২১
ঝড়-বাদলেও দমানো যায়নি লকডাউন অমান্যকারীদের, ৫৭ হাজার টাকা জরিমানা  

প্রায় গত কদিন ধরে তেজি রোদের দেখা মিলছে না চট্টগ্রামে। সাথে টানা তিন দিন ধরে তুমুল বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অধিদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত দু’দিনে ২৬০ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড হয়েছে চট্টগ্রামে। এমন বিরুপ আবহাওয়ায়ও দমানো যাচ্ছে না লকডাউন অমান্যকারীদের। কেউ দোকানপাট খুলেছেন। কেউবা অপ্রয়োজনের রাস্তায় ঘুরে বেড়াচ্ছিল রাস্তায়। 

বৃহস্পতিবার (২৯ জুলাই) কঠোর লকডাউনের মধ্যে সরকারি বিধিনিষেধ অমান্য করায় নগরজুড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৪২ মামলায় ৫৭ হাজার ৭শ’ টাকা জরিমানা করেন জেলা প্রশাসন, বিআরটিএ ও চট্টগ্রাম সিটি করপোরেশনের ২১ নির্বাহী ম্যাজিস্ট্রেট। একইসঙ্গে অসহায় মানুষের মাঝে ১২শ’ প্যাকেট খাবার বিতরণ করেন তারা।

চকবাজার, বাকলিয়া, কর্ণফুলী, আকবরশাহ, বায়েজিদ, হালিশহর, পাহাড়তলী, লালখান বাজার, খুলশী, চান্দগাও, পাঁচলাইশ, ফিরিঙ্গীবাজার, সদরঘাট, ডবলমুরিং, বন্দর, পতেঙ্গা, ইপিজেড, নতুনব্রীজ ও মইজ্জারটেক এলাকায় এ অভিযান চালানো হয়।

আকবরশাহ, বায়েজিদ, হালিশহর ও পাহাড়তলী এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান, জিসান বিন মাজেদ, মুহাম্মদ ইনামুল হাছান, মো. আশরাফুল আলম, সুরাইয়া ইয়াসমিন ও রেজওয়ানা আফরিন। এসময় তারা ৩৬ মামলায় ১৩ হাজার ৬শ’ টাকা জরিমানা আদায় করেন। পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ ও সুজন চন্দ রায় নগরের ফিরিঙ্গীবাজার, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় অভিযান চালিয়ে ১৩  মামলায় ২ হাজার ৮শ’ টাকা জরিমানা আদায় করেন।

এদিকে নগরের বন্দর, পতেঙ্গা ও ইপিজেড এলাকায় অভিযান পরিচালনায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রি খীসা ও পিযুষ কুমার চৌধুরী। এসময় তারা ১২ মামলায় ১১ হাজার ৬শ’ টাকা জরিমানা আদায় করেন। তাছাড়া বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাস ও শাহারিয়ার মুক্তার নগরের নতুনব্রিজ ও মইজ্জারটেক এলাকায় অভিযান চালিয়ে ১৪ মামলায় ১০ হাজার ৭শ’ টাকা জরিমানা আদায় করেন।  

অন্যদিকে নগরের বাকলিয়া, খুলশী, চকবাজার, চান্দগাঁও, পাঁচলাইশ, হালিশহর, পাহাড়তলি, কর্ণফুলী ও লালখান বাজার এলাকায় অভিযান পরিচালনায় করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা, হুছাইন মুহাম্মদ, নাঈমা ইসলাম ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ২৪ মামলায় ১১ হাজার ২শ’ টাকা জরিমানা আদায় করেন। 

করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে। ভ্রাম্যমাণ আদালত ও মনিটরিং কার্যক্রমে সেনাবাহিনী, র‌্যাব, আনসার, বিজিবি ও পুলিশ সদস্যগণ সার্বিক সহযোগিতা করেন বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

সর্বশেষ

পাঠকপ্রিয়