Cvoice24.com

মানানো যাচ্ছে না লকডাউন, ১৫৪ মামলায় অর্ধলাখ টাকা জরিমানা 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪০, ৩০ জুলাই ২০২১
মানানো যাচ্ছে না লকডাউন, ১৫৪ মামলায় অর্ধলাখ টাকা জরিমানা 

কোরবানির ঈদের পর থেকে শুরু হয়েছে কঠোর লকডাউন। লকডাউনে ঘর থেকে বের হওয়া তো দূরের কথা শিল্পকারখানা, দোকানপাট-শপিংমল পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে সরকার। সেই নির্দেশনা তদারকিতে কাজ করছেন জেলা প্রশাসন, বিআরটিএ ও সিটি করপোরেশনের ২১ নির্বাহী ম্যাজিস্ট্রেট। তবেবৃষ্টি-বাদল জরিমানা কোনো কিছুতেই থামানো যাচ্ছে লকডাউন অমান্যকারীদের।

কেউ অপ্রয়োজনে ঘুরছেন রাস্তাঘাটে। আবার কেউ খুলছেন দোকানপাট। আবার কেউ ড্রাইভিং লাইসেন্স ছাড়াই ফাঁকা নগরে দাঁপিয়ে বেড়াচ্ছেন। 

শুক্রবার (৩০ জুলাই) এ ধরনের নানা অপরাধে ১৫৪টি মামলায় ৫০ হাজার ৬শ’ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসন, বিআরটিএ ও সিটি করপোরেশনের ২১ নির্বাহী ম্যাজিস্ট্রেট এ  হালিশহর, পাহাড়তলী, চকবাজার, বাকলিয়া, কর্ণফুলী, আকবরশাহ, বায়েজিদ, খুলশী, চান্দগাঁও, পাঁচলাইশ, ফিরিঙ্গীবাজার, সদরঘাট, ডবলমুরিং, বন্দর, পতেঙ্গা, ইপিজেড, কোতোয়ালী, আগ্রাবাদ, লালখান বাজার, চকবাজার, নতুনব্রিজ ও মইজ্জারটেক এলাকায় এ অভিযান চালান।

নগরের হালিশহর, পাহাড়তলি, আকবরশাহ ও বায়েজিদ এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হান মেহেবুব, রেজওয়ানা আফরিন, বিবি করিমুন্নেছা, সুরাইয়া ইয়াসমিন, মুহাম্মদ ইনামুল হাছান ও মোঃ আশরাফুল আলম। এসময় তারা ৬৬ মামলায় ২৫ হাজার ২শ’ টাকা জরিমানা আদায় করেন। পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান ও জিসান বিন মাজেদ নগরের বন্দর, পতেঙ্গা ও ইপিজেড এলাকায় অভিযান চালিয়ে ১৫ মামলায় ২ হাজার ৮শ’ টাকা জরিমানা আদায় করেন।

চকবাজার, বাকলিয়া, খুলশী, কর্ণফুলী, কোতোয়ালি, আগ্রাবাদ, চান্দগাঁও, পাঁচলাইশ, হালিশহর, পাহাড়তলী ও লালখান বাজার এলাকায়  ৩৯ মামলায় ১১ হাজার টাকা জরিমানা আদায় করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক, নাঈমা ইসলাম, কাজী তাহমিনা সারমিন, পিযুষ কুমার চৌধুরী ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

অন্যদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খীসা ও সোনিয়া হক নগরের ফিরিঙ্গীবাজার, সদরঘাট ও ডবলমুরিং এলাকায়  ১৬ মামলায় ৬ হাজার ১শ’ টাকা জরিমানা আদায় করেন।

নতুনব্রিজ, মইজ্জারটেক এলাকায় ১৪ মামলায় ৩ হাজার ৭শ’ টাকা জরিমানা আদায় করেন বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাস ও শাহারিয়ার মুক্তার।

করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

সিভয়েস/টিএম/এএস

সর্বশেষ

পাঠকপ্রিয়