Cvoice24.com

ব্যাংক এশিয়ার দুই অফিসারসহ পাঁচ জনের বিরুদ্ধে দুদকের মামলা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:৫৩, ৪ আগস্ট ২০২১
ব্যাংক এশিয়ার দুই অফিসারসহ পাঁচ জনের বিরুদ্ধে দুদকের মামলা

প্রায় ১২ কোটি টাকা অর্থ আত্মসাতের অভিযোগে ব্যাংক এশিয়ার দুই ব্যাংক কর্মকর্তাসহ পাঁচ জনের বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের মামলা করেছে দুদক। 

বুধবার (৪ আগস্ট) বিকেলে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম- ১ এর সহকারী পরিচালক মো. আবু সাঈদ মামলাটি দায়ের করেন।

মামলায় আসামি করা হয়েছে, ব্যাংক এশিয়া শেখ মুজিব রোড শাখার সিনিয়র অফিসার এহতেশাম উদ্দিন জাহান আনসারী, ফাস্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ইফতেখার উদ্দিন আহমেদ, পিঅ্যান্ড আর ট্রেডার্সের মালিক ইসলাহ উদ্দিন জাহান আনসারী, রিটজ মেরিন এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী মো. এমদাদুল হাসান এবং সেভেন সীজ বিডির স্বত্তাধিকারী মো. তারেকুজ্জামান।

দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম- ১ এর উপ-পরিচালক লুতফুল কবির চন্দন বিষয়টি নিশ্চিত করেছেন। 

মামলার অভিযোগে বলা হয়েছে, অভিযুক্তরা ২০১৯ সালের ১৬ জুন থেকে এ বছরের জানুয়ারির ১ তারিখ পর্যন্ত ১২২টি লেনদেনের মাধ্যমে এক্সপোর্ট প্রসিডস, রেমিট্যান্স, ফরেন ব্যাংক গ্যারান্টি ফ্রেইম সেটেলম্যান্ট, এলসি পেমেন্টের অতিরিক্ত অর্থ ও এফসি অবম্যান্টি অ্যাকাউন্টের ১১ কোটি ৯৩ লাখ ৫ হাজার ৪২১ টাকা সুবিধাভোগীর অ্যাকাউন্টে স্থানান্তর না করে নিজেদের সুবিধামত ৩টি অ্যাকাউন্টে ক্ষমতার অপব্যবহার করে স্থানান্তর, হস্তান্তর আর রুপান্তর করেছেন।

আসামিদের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ এর ২ ধারা এবং দণ্ডবিধি ৪০৯, ৪২০, ৪৬৭, ৪৬৮, ১০৯ ধারাসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ এর ২ ধারায় অভিযোগ আনা হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়