Cvoice24.com

চকবাজারে উপ-নির্বাচন/ ঝরে গেলেন কাজল প্রিয়, টিকল ২৪ প্রার্থী

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:০৭, ১৪ সেপ্টেম্বর ২০২১
চকবাজারে উপ-নির্বাচন/ ঝরে গেলেন কাজল প্রিয়, টিকল ২৪ প্রার্থী

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের উপ-নির্বাচনে কাজল প্রিয় বড়ুয়া নামে এক প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। আয়কর রিটার্ন দাখিল না করায় যাচাই-বাছাইয়ে তার মনোনয়ন বাতিল করেন চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন। একইসঙ্গে  মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিকেলে ২৪ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন তিনি।

মনোনয়ন বৈধ হলো যাদের— আবুল কালাম চৌধুরী, মোহাম্মদ সেলিম রহমান দেলোয়ার হোসাইন, , নোমান চৌধুরী, মো. মজিবুর রহমান, মো. শাহিদুল আজম, মেহেরুন্নেসা খানম, নুর মোস্তফা টিনু, মোহাম্মদ নাজিম উদ্দিন, কাজী মোহাম্মদ ইমরান, মো. আলী আকবর হোসেন, মোহাম্মদ নূরুল হুদা, মোহাম্মদ আবদুর রউফ, মোহাম্মদ সামশেদ নেওয়াজ, মোহাম্মদ দেলোয়ার হাসান, মমতাজ খান, শওকত ওসমান, মো. রুবেল সিদ্দিকী, আজিজুর রহমান, মোহাম্মদ জাবেদ, মো. আলাউদ্দীন, কায়সার আহমেদ, একেএম সালাউদ্দিন ও কাউসার আহমেদ ইয়াসমিন আহমেদ।

চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন সিভয়েসকে বলেন, চকবাজার ওয়ার্ডের উপ-নির্বাচনে ২৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এরমধ্যে আয়কর রিটার্ন জমা না দেওয়ায় কাজল প্রিয় বড়ুয়া নামে একজনের মনোনয়ন বাতিল করা হয়েছে। আগামী ১৯ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

গত ১৮ মার্চ সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে পদটি শূন্য হয়। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিত হবে নির্বাচন।

এই ওয়ার্ডে ভোটার সংখ্যা ৩২ হাজার ৪২ জন।  পুরুষ ভোটার ১৬ হাজার ২১৬ জন এবং নারী ভোটার ১৫ হাজার ৮২৫ জন। ১৫টি ভোট কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে আগামী ৭ অক্টোবর।  

সর্বশেষ

পাঠকপ্রিয়