Cvoice24.com

চট্টগ্রামে আজ, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

ব্যাংকের শতকোটি টাকা হাতিয়ে ঢাকায় বিলাসবহুল বাড়ি, ১০ বছর পর ধরা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৮, ১৮ সেপ্টেম্বর ২০২১
ব্যাংকের শতকোটি টাকা হাতিয়ে ঢাকায় বিলাসবহুল বাড়ি, ১০ বছর পর ধরা

বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিয়ে প্রায় ১০০ কোটি টাকা আত্মসাত করেন চট্টগ্রামের ব্যবসায়ী হোসাইন হায়দার আলী। ব্যাংকিং প্রতিষ্ঠানগুলো তার বিরুদ্ধে মামলা করলে আদালত তাকে অর্থদণ্ড দিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। কিন্তু তিনি সেই গ্রেপ্তারি পরোয়ানা মাথায় আত্মগোপনে চলে যান। দীর্ঘ ১০ বছর আত্মগোপনে থেকেও পুলিশের হাত থেকে রেহাই মিলেনি তার। 

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। চট্টগ্রামের এনায়েত বাজার জুবলি রোডে মেসার্স জুবলি ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠানের মালিক ছিলেন তিনি।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, গ্রেপ্তার ব্যক্তি ওই টাকা আত্মসাৎ করে ঢাকায় গিয়ে দীর্ঘ ১০ বছর ধরে বসবাস শুরু করেন। বিভিন্ন ব্যাংক থেকে তার ব্যবসায়িক প্রতিষ্ঠানের নামে ঋণ গ্রহণ করে তিনি ওই টাকা দিয়ে ঢাকায় একটি অভিজাত বাড়ি বানায়। ওই বাড়িতে তার পরিবারসহ বসবাস করে এবং বিলাসবহুল জীবনযাপন করছিল। আদালতের সাজা এড়াতে তিনি বিভিন্ন এলাকায় আত্মগোপন করে থাকতেন। গোপন সংবাদ পেয়ে তাকে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। 
 

সর্বশেষ