Cvoice24.com

জাল সনদে কলেজিয়েট স্কুলে চাকরি, দুদকের অভিযানে ধরা 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:৫৮, ১৯ সেপ্টেম্বর ২০২১
জাল সনদে কলেজিয়েট স্কুলে চাকরি, দুদকের অভিযানে ধরা 

অষ্টম শ্রেণি পাসের জাল সনদ দিয়ে চাকরি নিয়ে দুদকের অভিযানে ধরা পড়েছেন চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের উচ্চমান সহকারী মো. হাবিবুর। 

অভিযোগের ভিত্তিতে রোববার অভিযানে যায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি টিম।

অভিযানে দুদক টিম জাল সনদে তার চাকরির বিষয়ে সত্যতা পায়।

দুদক সূত্রে জানা গেছে, এসএসসি সনদ অনুযায়ী চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের উচ্চমান সহকারী মো. হাবিবুরের প্রকৃত জন্ম ১৯৮৬ সালের ২২ নভেম্বর। তিনি ২০০৪ সালের ২৮ অক্টোবর অষ্টম শ্রেণি পাশের সনদ দিয়ে এমএলএসএস পদে চাকরি নেন। ওই সনদে জন্ম তারিখ উল্লেখ করেন ১৯৮৬ সালের ২২ নভেম্বর। প্রকৃতপক্ষে এসএসসির সনদ অনুযায়ী চাকরিতে যোগদানের তারিখ অনুযায়ী তার বয়স ১৭ বছর ১১ মাস ৬ দিন। সরকারি চাকরিতে যোগদানের নূন্যতম বয়স ১৮ বছর না হওয়া সত্ত্বেও প্রতারণামূলকভাবে চাকরি গ্রহণের সত্যতা প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে।

দুদক চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক ফখরুল ইসলাম সিভয়েসকে বলেন, চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের ওই উচ্চমান সহকারীর বিরুদ্ধে জাল সনদের মাধ্যমে সরকারি চাকুরি নেওয়ার অভিযোগ পেয়ে আজ অভিযান চালানো হয়েছে। প্রাথমিক তদন্তে এ বিষয়ে সত্যতাও পাওয়া গেছে।

প্রকৃত সত্যতা উদঘাটনের জন্য এ বিষয়ে আরো তথ্য-প্রমাণ সংগ্রহ ও রেকর্ডপত্র পর্যালোচনা করে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করা হবে বলেও জানান দুদকের এই কর্মকর্তা।

সর্বশেষ

পাঠকপ্রিয়