Cvoice24.com

পণ্যে অনুমোদনহীন মোড়ক-ওজনযন্ত্র ব্যবহার করায় হান্ডিকে জরিমানা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৫, ২৭ সেপ্টেম্বর ২০২১
পণ্যে অনুমোদনহীন মোড়ক-ওজনযন্ত্র ব্যবহার করায় হান্ডিকে জরিমানা

বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া পণ্যের মোড়ক ও ওজনযন্ত্র ব্যবহার করায় নগরের দামপাড়া এলাকার হান্ডি রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি বিএসটিআইয়ের মান সনদ ছাড়া ঘি ও ফার্মেন্টেড দুধ তৈরি করায় নগরের চকবাজারের দেশ ডেইরী প্রোডাক্ট লিমিটেডকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৭ সেপ্টেম্বর) নগরের চকবাজার ও দামপাড়া এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ। এসময় বিএসটিআইয়ের পক্ষে ফিল্ড অফিসার (সিএম) জারিন তাসনিম ও পরিদর্শক (মেট) প্রকৌশলী মো. জিল্লুর রহমান উপস্থিত ছিলেন।

বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিদর্শক (মেট) প্রকৌশলী মো. জিল্লুর রহমান সিভয়েসকে বলেন, ‘নগরের দামপাড়া এলাকার হান্ডি রেস্টুরেন্ট বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে ওজনযন্ত্র ব্যবহার করছিল। পাশাপাশি তারা বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই পণ্যের মোড়ক ব্যবহার করে আসছিল। তাদের রান্নার পরিবেশটাও আমরা অস্বাস্থ্যকর দেখেছি। তাই প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা ও সতর্ক করা হয়েছে। পাশাপাশি ঘি ও ফার্মেন্টেড দুধ তৈরিতে বিএসটিআইয়ের বাধ্যতামূলক মান সনদ গ্রহণ করতে হয়। অথচ চকবাজারের একটি দেশ ডেইরী নামের একটি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা ও সতর্ক করা হয়েছে।

-সিভয়েস/টিএম/এএ

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়