Cvoice24.com

চট্টগ্রামে করের টাকা পকেটে ভরলেন ভূমি কর্মকর্তা ও দুই কর্মচারী, দুদকের মামলা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২২, ১৭ নভেম্বর ২০২১
চট্টগ্রামে করের টাকা পকেটে ভরলেন ভূমি কর্মকর্তা ও দুই কর্মচারী, দুদকের মামলা

ভূমি উন্নয়ন কর খাতে অর্থ সরকারি কোষাগারে জমা না দিয়ে ভূমি সহকারী কর্মকর্তা নিজেই আত্মসাৎ করেছেন। সহযোগিতা করেছেন দুই কর্মচারীরও। যদিও সরকারি কোষাগারে এসব অর্থ জমা দেওয়ার কথা বলে ভুয়া চালান কপিও অফিসে জমা দেন তারা। তবে বছর না গড়াতে তাদের এমন জালিয়াতি চোখ এড়াতে পারে নি দুদকের। ধরা পড়তে হলো এক কর্মকর্তা ও দুই কর্মচারীকে। 

ভূমি উন্নয়ন করের ২৫ লাখ ৫৭ হাজার ১৫৬ টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাতের ঘটনায় কাট্টলী ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা ও পাহাড়তলী ভূমি অফিসের দুই কর্মচারীর বিরুদ্ধে মামলা করেছে দুদক। 

বুধবার (১৭ নভেম্বর) দুপুরে এ তিনজনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের চট্টগ্রাম জেলা কার্যালয়-১ এ  সহকারী পরিচালক আবু সাঈদ বাদি হয়ে মামলাটি দায়ের করেন। 

মামলার আসামিরা হলেন— কাট্টলী ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা (সাবেক আগ্রাবাদ সার্কেলের দক্ষিণ পাহাড়তলী ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা) শাহাদাৎ হোসেন (৪৮), দক্ষিণ পাহাড়তলী ভূমি অফিসের অফিস সহায়ক মো. এমদাদ হোসেন (৪৫) ও একই অফিসের অফিস সহায়ক মো. আমিনুল ইসলাম (৩৫)। 

মামলায় ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে পারস্পরিক যোগসাজশে জুলাই-২০২০ হতে ডিসেম্বর-২০২০ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে ২০২০-২১ অর্থ বছরের ভূমি উন্নয়ন করের ১৪টি চালানের অর্থ প্রকৃত পক্ষে ব্যাংকে জমা না করে ভূয়া চালান সৃজন করে ২৫ লাখ ৫৭ হাজার ১৫৬ টাকা আত্মসাৎ করে দন্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ধারা তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন উল্লেখ করা হয়।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়