Cvoice24.com

অবৈধ সম্পদ অর্জন : স্ত্রীসহ দুদকের মামলার জালে পুলিশ পরিদর্শক 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৭, ১৭ নভেম্বর ২০২১
অবৈধ সম্পদ অর্জন : স্ত্রীসহ দুদকের মামলার জালে পুলিশ পরিদর্শক 

দুদক চট্টগ্রাম ১ সমন্বিত জেলা কার্যালয়।

তথ্য গোপন করে অবৈধভাবে উপার্জিত অর্থ বৈধ করার চেষ্টা করায় স্ত্রীসহ চট্টগ্রামের হাইওয়ে পুলিশের এক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

বুধবার (১৭ নভেম্বর) দুদক চট্টগ্রাম ১ সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপ-পরিচালক লুৎফুল কবির চন্দন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

দুদক সূত্রে জানা যায়, চট্টগ্রামের সীতাকুণ্ড বারআউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর নজরুল ইসলামের দখলে থাকা ৩০ লাখ ৬৭ হাজার ৩৪৩ টাকা মূল্যের সম্পদ অর্জনে অসঙ্গতি পাওয়া গেছে। পাশাপাশি ৩৮ লাখ ৪ হাজার ৩৭৬ টাকার সম্পদের তথ্য গোপন করায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি স্ত্রী শাহানা সুলতানাসহ এই পুলিশ কর্মকর্তা পরস্পর যোগসাজশে ৮৭ লাখ ২৮ হাজার ৬৭৫ টাকার অসংগতিপূর্ণ সম্পদ অর্জন ও ৬১ লাখ ৮০ হাজার ৭৭৩ টাকার সম্পদের তথ্য গোপন করায় তাদের দুজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। 

দুদক চট্টগ্রাম ১ সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক লুৎফুল কবির চন্দন বলেন, ‘মীর নজরুল ইসলাম আগে চট্টগ্রামে পুলিশের পরিদর্শক (শহর ও যানবাহন) পদে কর্মরত ছিলেন। বর্তমানে সীতাকুণ্ড বারআউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। তার আয়ের সাথে অর্জিত সম্পদের মালিকানায় ব্যাপক অমিল পাওয়া গেছে। পাশাপাশি তিনি ও তার স্ত্রী সম্পদের তথ্য গোপন, অবৈধভাবে উপার্জিত অর্থ বৈধ করার চেষ্টা করেছেন। তাই তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।’

সর্বশেষ

পাঠকপ্রিয়