Cvoice24.com

ভূমিকম্পের ভয়ে ২ তলা থেকে পড়ে গার্মেন্টস কর্মী চমেক হাসপাতালে ভর্তি

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৭:১৮, ২৬ নভেম্বর ২০২১
ভূমিকম্পের ভয়ে ২ তলা থেকে পড়ে গার্মেন্টস কর্মী চমেক হাসপাতালে ভর্তি

প্রতিকী ছবি।

স্মরণকালের শক্তিশালী ভূমিকম্পের সময় আতঙ্কিত হয়ে চট্টগ্রাম নগরের চকবাজার এলাকায় দুই তলা ভবন থেকে পড়ে গিয়ে এক গার্মেন্টস কর্মী আহত হয়েছেন।

শুক্রবার (২৬ নভেম্বর) ভোর ৬টার দিকে মা-মনি ক্লাবের পাশে নিমতলা মসজিদ এলাকায় এঘটনা ঘটে। আহত আব্দুল আলী (২৪) ওই এলাকার আফজাল হোসেনের ছেলে।  

ভোর সাড়ে ৬টার দিকে ঘটনাস্থলে থাকা অন্যরা তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। 

আহতের প্রতিবেশী মোহাম্মদ আলী বলেন, 'ভূমিকম্পের ভয়ে সে মাথা ঘুরে পড়ে গেলে আমরা তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে ১৬ নম্বর মেডিসিন ওয়ার্ডে ভর্তি করে দেয়। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসারা।'

শুক্রবার ভোর পৌণে ৬ টার দিকে চট্টগ্রামসহ সারা দেশে স্মরণকালের শক্তিশালী ভূমিকম্প অনুভুত হয়।

রিখটারস্কেলে যার মাত্রা ছিল ৬.৩। স্থায়ী ছিল ৪৩ সেকেন্ড। 

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিধ উজ্জ্বল কান্তি পাল সিভয়েসকে বলেন, 'ইন্ডিয়া মায়ানমার বর্ডারে এই ভূমিকম্পের উৎপত্তিস্থল। যা রিক্টার স্কেলে ৬.০৩ মাত্রার।

অন্যদিকে ভূমিকম্পের মাত্রা ও উৎপত্তিস্থল সম্পর্কে যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষক সংস্থা ইউএসজিএস’র ওয়েবসাইটে জানানো হয়, বাংলাদেশ সময় ভোর ৫টা ৪৫ মিনিট ৪১ সেকেন্ড স্থায়ী ৫.৮ মাত্রার ভূমিকম্পটি সৃষ্টি হয়। ভূমিকম্পের উৎপত্তিস্থল মিয়ানমারের হাখা থেকে ২০ কিলোমিটার উত্তর-পশ্চিমে। ভূপৃষ্ঠের ৪২ কিলোমিটার গভীরে এ কম্পনের সৃষ্টি হয়।

এ ভূমিকম্পে ঘুমে থাকা লোকজন আতঙ্কে রাস্তায় থেকে বের হয়ে যায়। নামাজ শেষ করে মসজিদে থাকা মুসল্লীরা আজান দেওয়া শুরু করেন। চট্টগ্রামের কোথাও এখনও পর্যন্ত ভূমিকম্পে ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়