Cvoice24.com

চমেকে সংঘর্ষ : পরীক্ষা বিবেচনায় দুই ছাত্রের জামিন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:২০, ২৮ নভেম্বর ২০২১
চমেকে সংঘর্ষ : পরীক্ষা বিবেচনায় দুই ছাত্রের জামিন

চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) সংঘর্ষের ঘটনায় পরীক্ষার বিষয় বিবেচনায় গ্রেপ্তার দুই ছাত্রের জামিন দিয়েছেন আদালত। রোববার (২৮ নভেম্বর) চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুল রহমান তাদের জামিন মঞ্জুর করেন। 

জামিন পাওয়া দুই ছাত্রের একজন এনামুল হাসান সীমান্ত (২১) ও রক্তিম দে (২১)।দুইজনেই চমেকের এমবিবিএস দ্বিতীয় বর্ষের ছাত্র। একই বর্ষের ছাত্র মাহাদিকে মারধরের ঘটনায় নগরের পাঁচলাইশ থানায় ছাত্রলীগ কর্মী মো. তৌফিকুর রহমান বাদি হয়ে ১৬ জনের বিরুদ্ধে মামলা করেন। এরপর এনামুল হাসান সীমান্ত ও রক্তিম দে’কে গ্রেপ্তার করে পুলিশ। 

এনামুল হাসান সীমান্ত মামলার এজাহারভুক্ত ১৫ নম্বর এবং রক্তিম দে ১১ নম্বর আসামি। তবে রাষ্ট্রপক্ষে মহানগর পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী জামিনের বিরোধিতা করেন।

এ বিষয়ে চট্টগ্রাম মহানগর পি.পি. মো. ফখরুদ্দিন চৌধুরী সিভয়েসকে বলেন, ‘ডিসেম্বর থেকে এমবিবিএস দ্বিতীয় বর্ষের পরীক্ষা শুরু। জামিন আবেদনের সঙ্গে পরীক্ষা রুটিন দাখিল করে আসামিপক্ষ। আদালত পরীক্ষার বিষয়টি বিবেচনায় নিয়ে জামিন মঞ্জুর করেছেন।’

প্রসঙ্গত, গত ২৯ ও ৩০ অক্টোবর চমেকে সংঘর্ষের পর অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল। ঘটনার ২৭ দিন পর ক্যাম্পাস খুলে দেওয়া হয়। তবে এর আগে একাডেমিক কাউন্সিলের সভায় ঘটনার সাথে জড়িত ৩১ ছাত্রকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়।

-সিভয়েস/এসআর

সর্বশেষ

পাঠকপ্রিয়