Cvoice24.com

৭০ কোটি টাকা আত্মসাৎ, কমার্স ব্যাংকের ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৪, ২৯ ডিসেম্বর ২০২১
৭০ কোটি টাকা আত্মসাৎ, কমার্স ব্যাংকের ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা

আমদানি সংশ্লিষ্ট কাগজপত্র জাল-জালিয়াতি করে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে পণ্য খালাস করে ৭০ কোটি ৬৯ লাখ ৭৭ হাজার ৭৯৭ টাকা আত্মসাতের অভিযোগে বাংলাদেশ কমার্স ব্যাংকের সাবেক ব্রাঞ্চ ম্যানেজার, রাজস্ব কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেছে দুনীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৯ ডিসেম্বর) দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মো. এনামুল হক বাদী হয়ে মামলাটি করেন। 

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/৪০৯/ ১০৯ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অভিযোগ আনা হয়েছে। মামলা নং ৩৪।

মামলার আসামিরা হলেন- বাংলাদেশ কমার্স ব্যাংকের দেওয়ানহাট শাখার সাবেক ব্রাঞ্চ ম্যানেজার ও এফএভিপি মো. জামাল উদ্দিন মজুমদার, সাবেক অ্যাপ্লাইজার (আমদানি শাখা) ও বর্তমানে চট্টগ্রাম কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা মো. সালাহ উদ্দিন তালুকদার, সাবেক সহকারী রাজস্ব কর্মকর্তা (রফতানি শাখা) মোহাম্মদ মফিজুল্লাহ, মেসাস মারবীন ভেজিটেবল অয়েলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জহির আহামদ, মেসার্স লাহিড়ী এন্টারপ্রাইজের মালিক স্মৃতি লাহেড়ী ও টিপু সুলতান।

মামলার বিবরণে বলা হয়, আসামিরা পারস্পরিক যোগসাজশে নিজেরা লাভবান হয়ে অন্যকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে আমদানি সংশ্লিষ্ট কাগজপত্র জাল-জালিয়াতি এবং তা ব্যবহার করে পণ্য খালাস করে বাংলাদেশ কমার্স ব্যাংকের ৭০ কোটি ৬৯ লাখ ৭৭ হাজার ৭৯৭ টাকা আত্মসাৎ করেছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়