Cvoice24.com

পঞ্চম ধাপে চট্টগ্রামের ২৪ ইউপিতে চলছে ভোট

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১০:৫২, ৫ জানুয়ারি ২০২২
পঞ্চম ধাপে চট্টগ্রামের ২৪ ইউপিতে চলছে ভোট

ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটারদের লম্বা লাইন

পঞ্চম ধাপে (৫ জানুয়ারি) চট্টগ্রামের ২৪ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। আনোয়ারা, বোয়ালখালী, চন্দনাইশের ২৪টি ইউপির এই নির্বাচনে শীতের তীব্রতাকে উপেক্ষা করে সকাল ৮টা থেকেই ভোটাররা লাইনে দাঁড়িয়েছে। ভোট গ্রহণ চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত । 

চট্টগ্রামের জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন গণমাধ্যমকে বলেন, তিন উপজেলার সবকটি ইউনিয়নে সুষ্ঠুভাবে ভোট চলছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। 

অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে তিন উপজেলায় ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। প্রতিটি কেন্দ্রে ৪ থেকে ৫ জন পুলিশ ও ১৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। কেন্দ্রের বাইরে র‍্যাব, পুলিশ ও বিজিবির টহল টিম রয়েছে। 

পঞ্চম ধাপের এই নির্বাচনে চট্টগ্রামের আনোয়ারার ১০ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এখানে চারটি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত হয়েছেন। বাকি ছয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে চেয়ারম্যান পদে ১৮ জন, সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৯১ ও সাধারণ ওয়ার্ডে ৩৮১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯২টি ভোট কেন্দ্রে ৪ লাখ ৮ হাজার ২৮৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। 

চন্দনাইশের ৭ ইউনিয়নের নির্বাচনে ২৫ জন চেয়ারম্যান, ৫৬ জন সংরক্ষিত মহিলা সদস্য ও ২২৮ জন সাধারণ সদস্য প্রার্থীসহ ৩০৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৬৩টি ভোট কেন্দ্রে ৯৭ হাজার ৮১৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। 

এছাড়া বোয়ালখালীতে সাত ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৫ জন। ৬৫টি কেন্দ্রে ১ লাখ ১৫ হাজার ১৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়