Cvoice24.com

কুতুবদিয়ার জলদস্যু কবির বাহিনীর প্রধানসহ আটক ১৫

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪০, ২২ জানুয়ারি ২০২২
কুতুবদিয়ার জলদস্যু কবির বাহিনীর প্রধানসহ আটক ১৫

বাঁশখালী-পেকুয়া-কুতুবদিয়া এলাকার জলদস্যু কবীর বাহিনীর প্রধান নূরুল কবীরসহ ১৫ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

শুক্রবার (২১ জানুয়ারি) কক্সবাজার জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে জলদস্যূদের আটক করা হয়। 

আটকরা হলেন— নুরুল আফসার, নূরুল কাদের, হাসান, মো. মামুন, মো. নুরুল কবির, মো. আব্দুল হামিদ ওরফে কালা মিয়া, আবু বক্কর, মো. ইউসুফ, গিয়াস উদ্দিন, মো. সফিউল আলম ওরফে মানিক, মো. আব্দুল খালেক, মো. রুবেল উদ্দিন, মো. সাইফুল ইসলাম জিকু, মো. সুলতান ও মো. মনজুর আলম।

র‌্যাব জানায়, গত ১৪ জানুয়ারি ১৭ জনকে অপহরণ করে মুক্তিপণের দশ লাখ টাকা দাবির প্রেক্ষিতে দুস্থ ও নিরীহ জেলেরা ২ লাখ টাকা দেয়ায় জলদস্যুরা তাদের ছেড়ে দেয়। পরে জলদস্যুরা কবীরের কথায় ইউসুফের একটি নৌকা ভাড়া করে পেকুয়ার মগনামা ঘাট থেকে ৭ জন জলদস্যু যোগ দেয় এবং কুতুবদিয়া থেকে আরও ৮ জন জলদস্যু নৌকায় উঠে ডাকাতির প্রস্তুতিকালে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, নিরীহ জেলেদের অপহরণ করে দুই লাখ টাকা মুক্তিপণ নিয়েছে জলদস্যুরা। র‌্যাব এমন তথ্যের ভিত্তিতি ছায়া তদন্ত শুরু করে এবং কবীর বাহিনীর প্রধান ও সেকেন্ড ইন কমান্ড মামুনসহ ১৫ জনকে গ্রেপ্তার করা হয়।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়