Cvoice24.com

চট্টগ্রামে আরও আধুনিক কিচেন মার্কেট হবে: মেয়র রেজাউল

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:২১, ২৪ জানুয়ারি ২০২২
চট্টগ্রামে আরও আধুনিক কিচেন মার্কেট হবে: মেয়র রেজাউল

চট্টগ্রামে আধুনিক কাঁচাবাজার তেমন না থাকায় সড়ক ও ফুটপাতে অবৈধভাবে কাঁচাবাজার বসে। আবার এসব বাজারের কারণে তীব্র যানজটে নাগরিক দুর্ভোগ বেড়ে যায়। নাগরিক ভোগান্তি কমাতে নগরে আরও আধুনিক কিচেন মার্কেট করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। 

সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে চসিক কার্যালয়ে ফইল্ল্যাতলী বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দদের সাক্ষাত করতে এলে তিনি একথা বলেন।

মেয়র বলেন, ‘নগরীকে যানজটমুক্ত ও নগরবাসীর ভোগান্তি কমাতে আমরা কর্পোরেশনের উদ্যোগে পরিকল্পিত উপায়ে কাঁচাবাজার বা অত্যাধুনিক কিচেন মার্কেট নির্মাণ করবো। নগরে আধুনিক কাঁচাবাজার তেমন একটা নাই। যে কারণে সড়ক ফুটপাতে অবৈধভাবে বাজার বসে। এতে করে যানজট সৃষ্টি হয়ে নাগরিক দুর্ভোগ বাড়ে। তাই পরিকল্পিত কিচেন মার্কেট বা কাঁচাবাজার নির্মাণ করা গেলে নাগরিক ভোগান্তি কমবে বলে আশা করা যায়। ইতিমধ্যে ফইল্ল্যাতলী বাজারে চসিকের উদ্যোগে ও জাইকার অর্থায়নে অত্যাধুনিক যে কিচেন মার্কেট নির্মাণ করা হয়েছে রমজানের পূর্বে যাবতীয় কাজ সম্পন্ন হলে ব্যবসায়ীরা আধুনিক এই কিচেন মার্কেটে স্থানান্তরিত হতে পারবেন।’

এসময় উপস্থিত ছিলেন কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইল, মো. ইলিয়াছ, ফইল্ল্যাতলী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আসলাম, সাধারণ সম্পাদক মো. জসিম, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, মো. ইকবাল, তাহের চৌধুরী, মো. হেলাল, মো. ইউসুফ, মো. নাজিম উদ্দিন, মো. ওমর ফারুক, মো. ইকবাল হোসেন, বাবুল দাশ প্রমুখ।

সর্বশেষ

পাঠকপ্রিয়