Cvoice24.com

দেড় বছর আগের ঘটনায় দুদক কর্মকর্তাকে হত্যার হুমকি, তদন্তে নামছে পুলিশ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১২:২৮, ৩১ জানুয়ারি ২০২২
দেড় বছর আগের ঘটনায় দুদক কর্মকর্তাকে হত্যার হুমকি, তদন্তে নামছে পুলিশ

দেড় বছর আগে পেট্রো বাংলার অধীন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) নিয়োগ জালিয়াতি ও পদোন্নতি নিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক অভিযোগের প্রেক্ষিতে সংবাদ প্রকাশের রেশ ধরে পরিবারসহ চট্টগ্রামের সাবেক এক দুদক কর্মকর্তাকে হত্যার হুমকি দিয়েছেন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আইয়ুব খান চৌধুরী ও তার সঙ্গীরা।

হুমকি পাওয়া ওই দুদক কর্মকর্তার নাম মো. শরীফ উদ্দিন। তিনি চট্টগ্রাম-২ এর সমন্বিত জেলা কার্যালয়ের সাবেক উপ-সহকারী পরিচালক। বর্তমানে পটুয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ে কর্মরত আছেন।

গতকাল (৩০ জানুয়ারি) রাতে হত্যার অভিযোগ এনে মো. শরীফ উদ্দিন সিসি টিভির ফুটেজসহ চট্টগ্রামের খুলশী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। এ ঘটনায় আদালতের অনুমতি নিয়ে তদন্তে নামছে বলে জানিয়েছেন খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা। 

জানা যায়, ২০২০ সালের ২২ সেপ্টেম্বর চট্টগ্রামের একটি দৈনিকে কর্ণফুলী গ্যাসের ৩৭ ভুয়া কর্মকর্তাকে রাতের আঁধারে পদোন্নতি দেওয়ার প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে অভিযোগের তীর ছিল দুদক কর্মকর্তাকে হুমকিদাতা কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আইয়ুব খান চৌধুরীসহ একটি সিন্ডিকেটের দিকে। ওই সময় তাদের বিরুদ্ধে অর্ধ ডজন মামলার সুপারিশ দিয়েছিলেন চট্টগ্রাম-২ এর সমন্বিত জেলা কার্যালয়ের সাবেক উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন। যা এখনও কমিশনে অনুমোদনের অপেক্ষায় আছে।

এদিকে জিডির অভিযোগে বলা হয়, দুই সন্তানসহ পরিবার নিয়ে দীর্ঘদিন খুলশী এলাকার একটি ভাড়া বাসায় বসবাস করছেন এই দুদক কর্মকর্তা। গত ৩০ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত তিন দিনের ছুটিতে পটুয়াখালী থেকে চট্টগ্রামের বাসায় এলে ৩০ জানুয়ারি সন্ধ্যা ৭টার দিকে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও পেট্রোবাংলার সাবেক পরিচালক মো. আইয়ুব খান চৌধুরীসহ আরও একজন বাসার নিচে এসে সরাসরি হুমকি দেন ও অশোভন আচরণ করেন। সেসময় ওই বাসায় নিরাপত্তা কর্মী উপস্থিত ছিলেন।'

এদিকে দুদক কর্মকর্তা শরীফ উদ্দিনকে বাসায় গিয়ে হুমকিদাতা ২য় ব্যক্তিকে শনাক্ত করা গেছে। তিনি  কর্ণফুলী গ্যাস ডিস্টিবিউশনের সদ্য পদোন্নতি পাওয়া সহকারী ব্যবস্থাপক মোহাম্মদ মোরশেদ।

এ ঘটনায় জিডির সঙ্গে সিসি ক্যামেরার ফুটেজ থানায় দেওয়া হয়েছে। 

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা সিভয়েসকে বলেন, ‘রাতে দুদক কর্মকর্তা থানায় হত্যার হুমকির অভিযোগ করে জিডি করেছেন। আমরা অভিযোগ গ্রহণ করেছি। আজকে (৩১ জানুয়ারি) আমরা কোর্টের পারমিশন (আদালতের অনুমতি) নিয়ে তদন্ত শুরু করবো।’
 

সর্বশেষ

পাঠকপ্রিয়