Cvoice24.com

কর্ণফুলী গ্যাসের ডিজিএমসহ চার ঠিকাদারের বিরুদ্ধে দুদকের মামলা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৫, ১৩ ফেব্রুয়ারি ২০২২
কর্ণফুলী গ্যাসের ডিজিএমসহ চার ঠিকাদারের বিরুদ্ধে দুদকের মামলা

কর্ণফুলী গ্যাসের সাবেক উপ-মহাব্যবস্থাপকসহ চার ঠিকাদারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার বিকেল চারটায় দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এ মামলাটি (মামলা নং- ১১) দায়ের করা হয়। দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. জাহিদ কালাম বাদি হয়ে মামলাটি দায়ের করেন।  মামলায় ঠিকাদারকে কাজ পাইয়ে দিয়ে ৫ লাখ ৮৬ হাজার ৬৫৩ টাকা আত্মসাৎ ও ৯ কোটি ৯৩ লাখ ১৬ হাজার ৮৭৭ টাকার সন্দেহজনক লেনদেনের অভিযোগ আনা হয়।

মামলার আসামিরা হলেন— কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীর সাবেক উপ-মহাব্যবস্থাপক মো. আনিছ উদ্দিন আহমেদ শামীম (৬১), মেসার্স রক প্রপার্টিজের চেয়ারম্যান কামরুন নাহার পলি (৫০), মেসার্স রক প্রপার্টিজ ও মেসার্স মেটকো কন্সট্রাকশনের ব্যবস্থাপনা পরিচালক মো. নেছার আহমদ (৫৮) ও  মেসার্স নুর সিন্ডিকেটের স্বত্ত্বাধিকারী নুর মোহাম্মদ (৬২)।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ক্ষমতার অপব্যবহার করে পাবলিক প্রকিউরমেন্ট আইন ২০০৬ এর ৬৪ (৩) ও ৬৩ (৪) ধারা লঙ্ঘন করে নুর সিন্ডিকেট নামীয় প্রতিষ্ঠানের ছদ্মবরণে রক প্রপার্টিজ নামীয় নিজেদের নিয়ন্ত্রণাধীন ও মালিকানাধীন প্রতিষ্ঠানকে কার্যাদেশ পাঠিয়ে দিয়ে ও নির্মাণ কাজে ৫ লাখ ৮৬ হাজার ৬৫৩ টাকা আত্মসাৎ করে।

এজাহারে আরও বলা হয়, ক্রয়কারী ও ঠিকাদার নিজেদের নামে বিভিন্ন ব্যাংকে যৌথ ও একক হিসাব খুলে তাতে মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর সম্পৃক্ত অপরাধ দুর্নীতি ও ঘুষ এর মাধ্যমে অপরাধলব্দ অর্থ হস্তান্ত, স্থানান্তর ও রূপান্তরপূর্বক ৯ কোটি ৯৩ লাখ ১৬ হাজার ৮৭৭ টাকার সন্দেহজন লেনদেন করে দণ্ডবিধি’র ৪০৯ ধারা, মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ (২) ধারা তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়