Cvoice24.com

লালদিঘীর সড়কে বলীখেলা-মেলার ঘোষণা দিলেন মেয়র

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২৪, ১৬ এপ্রিল ২০২২
লালদিঘীর সড়কে বলীখেলা-মেলার ঘোষণা দিলেন মেয়র

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী

বহস্পতিবার রাতে সিভয়েসে ‘১২ বৈশাখই লালদীঘিতে বলীখেলা ও মেলা হবে, দায়িত্ব নিলেন মেয়র’ শিরোনামে যে সংবাদ প্রকাশিত হয়েছিল। সেই ঘোষণাটিই এবার আনুষ্ঠানিকভাবে দিলেন সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী। নানা সমালোচনার পর ঐতিহাসিক জব্বারের বলীখেলা আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগের মতোই ১২ বৈশাখ অর্থাৎ ২৫ এপ্রিল বলীখেলা ও তিন দিনব্যাপী বৈশাখী মেলা হবে। তবে এবার লালদিঘী মাঠে নয়, খেলা হবে মাঠের সামনের খোলা রাস্তায়। একইসঙ্গে বৈশাখী মেলাও হবে। তবে এবার মেলা হবে তিনদিন-২৪ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত।

শনিবার (১৬ এপ্রিল) সকালে নিজের বাসভবনে ‘আবদুল জব্বার স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও মেলা কমিটি’র সদস্যদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন সিটি মেয়র। ঘণ্টাখানেক বৈঠকের পর দুপুর ১২ টায় খেলা ও মেলার ঘোষণা দেন মেয়র। এর আগে ১৩ এপ্রিল লালদীঘি মাঠ উন্মুক্ত না হওয়ায় খেলা ও মেলা হবে না বলে জানায় আয়োজক কমিটি। এ নিয়ে বেশ সমালোচনা তৈরি হলে মেয়র খেলা ও মেলা আয়োজনের দায়িত্ব নেন।

মেয়র খেলা ও মেলার ঘোষণা দিয়ে বলেন, ‘কয়েকদিন আগে গণমাধ্যমে একটা ঘোষণা এসেছিল, এবার আবদুল জব্বারের বলীখেলা হবে না। এটা দেখার পর সবার মধ্যে হতাশা। অনেকে মোবাইলে সেই হতাশার কথা আমাকে জানান। তারা প্রশ্ন করেছেন কেন বন্ধ হবে। এরপর আমি বললাম মেলা অবশ্যই হবে। তারপর আয়োজক কমিটির সবাইকে ডেকে কথা বললাম। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে মেলা ও খেলার।’

রেজাউল করিম বলেন, ১২ বৈশাখ বিকেল তিনটা থেকে পাঁচটা পর্যন্ত বলীখেলা হবে জেলা পরিষদ চত্বরে। আর মেলা এবার পাঁচদিন নয়, হবে তিনদিন-১১,১২ ও ১৩ বৈশাখ। তবে আগামীবার থেকে লালদীঘি মাঠেই হবে বলীখেলা ও মেলা। 

মেলা আয়োজক কমিটির সহসভাপতি ও চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন আয়োজক কমিটির সভাপতি জহর লাল হাজারী, সাধারণ সম্পাদক শওকত আনোয়ার বাদল ও সাবেক কাউন্সিলর জামাল হোসেন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়