Cvoice24.com

বায়েজিদে পাহাড়ি ছড়া দখল করে স্থাপনা, সাত লাখ টাকা জরিমানা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৩, ২৩ জুন ২০২২
বায়েজিদে পাহাড়ি ছড়া দখল করে স্থাপনা, সাত লাখ টাকা জরিমানা

বায়েজিদে পাহাড়ি ছড়া দখল করে তোলা অবৈধ স্থাপনা।

চট্টগ্রামের বায়েজিদে পাহাড়ি ছড়া দখল করে কালভার্ট নির্মাণ করায় ৭ লাখ টাকা গুনতে হয়েছে অবৈধ এক দখলদারকে। এছাড়া ওই এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা গুড়িয়ে দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে নগরের ছিন্নমূল বড়ইতলী এলাকার উত্তর ও দক্ষিণ পাশে অভিযানের সময় এ জরিমানা আদায় করা হয়। এরআগে সকালে নগরের বায়েজিদ বাইপাস সড়কের পাশের পাহাড়ে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে নামে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক)। উচ্ছেদের শুরুতেই স্কেভেটর দিয়ে বেশ কয়েকটি অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয় ভ্রাম্যমাণ আদালত। শেষ খবর পাওয়া পর্যন্ত  উচ্ছেদ অভিযান চলছে। 

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের স্পেশাল নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা সুলতানা চৌধুরী বলেন, এখানে একটি কালভার্ট ছিল। এ কার্লভাটের নিচ দিয়ে পাহাড়ি ছড়ার পানি নেমে যেতো। কিন্তু কোনো রকম অনুমতি ছাড়াই মাটি ভরাট করে ছড়ার অনেকটুকু অংশ দখল করে নিয়েছে। যার কারণে বর্ষায় পানি জমে জলাবদ্ধতায় মানুষকে কষ্ট পেতে হচ্ছে। প্রাকৃতিক ছড়া দখল করে স্থাপনা নির্মাণ করা ওই দখলদারকে সাত লাখ টাকা জরিমানা করা হয়েছে। এর পাশপাশি পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে গড়ে ওঠা অবৈধ স্থাপনা ভেঙে দিচ্ছি। অভিযান শেষ হলে আপনাদের বিস্তারিত জানাতে পারব।

সিভয়েস/আরকে

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়