Cvoice24.com

হালিশহরে বিএসটিআইয়ের সিল বসিয়ে খোলা তেল বোতলে ভরে বিক্রি

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫৭, ২৪ জুন ২০২২
হালিশহরে বিএসটিআইয়ের সিল বসিয়ে খোলা তেল বোতলে ভরে বিক্রি

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম নগরের হালিশহরে বিএসটিআই এর লোগো ব্যবহার করে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খোলা সয়াবিন তেল বাজারজাত করার অপরাধে এক ভেজাল তেল ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭। এসময় ৬ লাখ ২৫ হাজার টাকা মূল্যের ভোজ্যতেলসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। 

শুক্রবার (২৪ জুন) বিকেলে র‌্যাবের গণমাধ্যম থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গতকাল বৃহস্পতিবার হালিশহরে একটি টিনসেড ঘরের ভেতর থেকে মো. হুমায়ুন কবিরকে (৪২) আটক করা হয়। তিনি ভোলা জেলার দৌলতখান থানার বড়দলি ইউনিয়নের মৃত মো. আবু তাহেরের ছেলে।

র‌্যাব জানায়, এ. এস.এস করপোরেশন নামে একটি প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খোলা বাজার থেকে নিম্মমানের
ভেজাল যুক্ত খোলা সয়াবিন তেল সংগ্রহ করে ফ্যাক্টরিতে মজুত করে। এরপর মজুদ করা সয়াবিন তেল ব্যারেল থেকে মোটর পাম্পের মাধ্যমে 
প্রক্রিয়াজাত করে রমনী ফর্টিফাইড সয়াবিন তেলের নামে বোতলজাত করে। বেশ কয়েক দিন ধরে তারা ভেজাল বোতলজাত সয়াবিন তেল বাজারজাত করে আসছে।  গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে র‌্যাবের একটি টিম ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে ভেজাল তেল উদ্ধার করে। 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার জানান, প্রশাসনের চোখ ফাঁকি দিতে প্রতিষ্ঠানটি বিভিন্ন ভেজাল উপাদান দিয়ে রাতে সয়াবিন তেল তৈরি করে দিনে বোতলজাত করতো। তারা কোনো ধরনের সাইনবোর্ড, বিলবোর্ড ও ব্যানার ব্যবহার করেন না। বোতলজাত করার পর বিএসটিআই এর লোগো ব্যবহার করে নিজস্ব কর্মচারীদের দিয়ে নগরের বিভিন্ন এলাকায় বিক্রি করে থাকে। এসব তেল খাওয়ার পর শরীরে বিভিন্ন রোগের উপসর্গ দেখা দেয়।

-সিভয়েস/আরকে/এআর

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়