Cvoice24.com

হাটহাজারীতে মাদ্রাসাছাত্রীকে তুলে নিয়ে র‌্যাবের জালে দুজন ধরা 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩০, ৫ আগস্ট ২০২২
হাটহাজারীতে মাদ্রাসাছাত্রীকে তুলে নিয়ে র‌্যাবের জালে দুজন ধরা 

চট্টগ্রামের হাটহাজারীতে সপ্তম শ্রেণির এক মাদ্রাসা ছাত্রীকে অপহরণের অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। উদ্ধার করা হয়েছে অপহৃত ছাত্রীকে। 

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুর তিনটার দিকে হাটহাজারীর কলেজমাঠ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার।

গ্রেপ্তারা হলেন— হাটহাজারীর চারিয়া গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে মো. জাহেদ (১৯) এবং একই গ্রামের মৃত খায়রুল বশরের ছেলে মো. ইব্রাহীম (২০)।

র‌্যাব জানায়, অপহরণের শিকার ছাত্রী হাটহাজারীর স্থানীয় একটি মাদ্রাসার ৭ম শ্রেণিতে পড়ে। বাবা একটি বিস্কুট কোম্পানির ডিস্ট্রিবিউটর। কাজের সুবাদে পরিবারের সবাইকে নিয়ে চট্টগ্রামের হাটহাজারী থানার মিরের হাট এলাকায় একটি ভাড়া বাসায় থাকেন। তার পাাশেই নতুন একটি বিল্ডিংয়ের কাজ চলছিল। সেখানে রাজমিস্ত্রি হিসেবে কাজ করার সময় গ্রেপ্তার জাহেদ প্রায়ই ওই ছাত্রীকে অসৎ উদ্দেশ্যে বিভিন্ন প্রকার প্রলোভন দেখিয়ে কথা বলার চেষ্টা করত। এতে অতিষ্ঠ হয়ে ওই ছাত্রীর বাবা মেয়েকে মাদ্রাসার হোস্টেলে থাকার কথা বলে। কিন্তু ওই ছাত্রী হোস্টেলে থাকতে রাজি ছিলনা বিধায় পরেরদিন ৩ আগস্ট সকাল ৭টার দিকে কাউকে কিছু না বলে তার নানার বাড়িতে যাওয়ার জন্য বেরিয়ে যায়।

র‌্যাব আরও জানায়, বিভিন্ন রাস্তা ঘুরে পরে হাটহাজারী বাসষ্ট্যান্ড এলে ওই ছাত্রীকে তার নানার বাড়িতে পৌঁছে দেওয়া আশ্বাস দিয়ে সিএনজিতে তুলে নিয়ে যায় অভিযুক্তরা। সেখান থেকে অসৎ উদ্দেশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেটের ভিতরে ঢুকে নির্জন জায়গায় নিয়ে যায় এবং ভিকটিমকে বিভিন্ন প্রলোভন দেখায়। পরবর্তীতে আসামিরা ওই ছাত্রীকে নিয়ে দুপুরে বাসযোগে প্রথমে নিউমার্কেট পরে সিএনজিযোগে পাহাড়তলী বউবাজার আমতল এলাকায় আসে। সে সময় ওই ছাত্রী কৌশলে আসামিদের কবল থেকে পালিয়ে একটি বাসায় আশ্রয় নেয়। পরে খবর পেয়ে গতকাল ৪ আগস্ট ওই বাসা থেকে অপহরণের শিকার ছাত্রীকে উদ্ধার করে র‌্যাব।
 
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, প্রলোভন দেখিয়ে ৭ম শ্রেণির এক ছাত্রীকে অপহরণের ঘটনায় বৃহস্পতিবার বিকেলে হাটহাজারী কলেজমাঠ এলাকা থেকে জাহেদ এবং ফটিকছড়ির বিবির হাট এলাকা থেকে ইব্রাহীমকে গ্রেপ্তার করা হয়। আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হাটহাজারী থানায় সোপর্দ করা হয়েছে।

সিভয়েস/এমএম

সর্বশেষ

পাঠকপ্রিয়