Cvoice24.com

চট্টগ্রাম আদালত প্রাঙ্গণে সাংবাদিকের ওপর আইনজীবীর হামলা 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২৬, ১৭ আগস্ট ২০২২
চট্টগ্রাম আদালত প্রাঙ্গণে সাংবাদিকের ওপর আইনজীবীর হামলা 

গাড়ির হর্ন দেয়াকে কেন্দ্র করে আদালত প্রাঙ্গণে সাংবাদিকের ওপর আইনজীবীর হামলা

সংবাদ সংগ্রহ করতে চট্টগ্রাম আদালত প্রাঙ্গনে যাওয়ার পথে গাড়ির হর্ন দেয়াকে কেন্দ্র করে আইনজীবীর হামলার শিকার হয়েছেন যমুনা টেলিভিশনের দুই সাংবাদিক। তারা হলেন রিপোর্টার আল আমিন সিকদার এবং ক্যামেরাপারসন আসাদুজ্জামান লিমন।  

বুধবার (১৭ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম জেলা জজ আদালত চত্বরে উঠতেই তাদের ওপর এ হামলা চালায় আইনজীবীরা। 

জানা যায়, আদালত চত্বরে উঠতেই প্রথমে গাড়ির হর্ন দেয়াকে কেন্দ্র করে এক দফা হামলা চালানো হয় এই দুই সাংবাদিকের ওপর। পরে আইনজীবী সমিতির অফিসে নিয়ে গিয়ে ১০-১৫ জন একযোগে লাথি কিল ঘুষি মারতে থাকে। একপর্যায়ে দুই সাংবাদিক মাটিতে লুটিয়ে পড়েন। খবর পেয়ে দ্রুত অন্য সাংবাদিকরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।  

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাধারণ সম্পাদক শামসুল ইসলাম সিভয়েসকে বলেন, এটি খুবই ন্যক্কারজনক ঘটনা। আমরা সন্ধ্যা ৭ টা সিইউজের সভা ডেকেছি। সভায় আমরা আলোচনা করে সিদ্ধান্ত নিবো। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই। এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত শনাক্ত করে বিচারের আওতায় আনার জোর দাবি জানাই। 

হামলার কারণ সম্পর্কে শামসুল ইসলাম বলেন, ‘নিউজের জন্য আদালত প্রাঙ্গনে যাওয়ার পথে গাড়ির হর্ন দেয়াকে কেন্দ্র করেই এক আইনজীবী প্রথমে যমুনা টিভির রিপোর্টার আল আমিন শিকদারের গায়ে হাত দেয়। পরে আইনজীবী সমিতির অফিসে নিয়ে গিয়েও তাদের মারধর করা হয়েছে।’

আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট জিয়াউদ্দিন বলেন, ‘গাড়ির হর্ন দেয়াকে কেন্দ্র করে একটা ঝামেলা হয়েছে। তারপর যখন অফিসে আনা হয় তখন আমি অফিসে ছিলাম। আমি দ্রুত গিয়ে বিষয়টা নিয়ন্ত্রনে নিয়েছি। আমরা বিষয়টা তদন্ত করে অবশ্যই ব্যবস্থা নিবো।’

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়