Cvoice24.com

বিমানের ইঞ্জিনে পাখি, সচল করতে দুবাইয়ের ৪ প্রকৌশলী শাহ আমানতে 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১১:২২, ৩০ সেপ্টেম্বর ২০২২
বিমানের ইঞ্জিনে পাখি, সচল করতে দুবাইয়ের ৪ প্রকৌশলী শাহ আমানতে 

ছবি-সংগৃহীত

ইঞ্জিনে পাখি ঢোকায় যাত্রীদের সুরক্ষা ও নিরাপত্তার কথা চিন্তা করে গতকাল রাতে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে দুবাই ও মাস্কাটগামী দুটি আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করেছিল এয়ারলাইন্স কর্তৃপক্ষ। এরমধ্যে মাস্কাটগামী বাংলাদেশ বিমানের যাত্রীদের অন্য বিমানের ব্যবস্থা করা হয়েছে। তবে ফ্লাই দুবাই এয়ারওয়েজের বিমানটির ত্রুটি সারাতে আজ শুক্রবার সকালে দুবাই থেকে আসেন চার প্রকৌশলী। 

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে সিভয়েসকে এসব তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার ফরহাদ হোসেন। 

তিনি বলেন, বিমানের ইঞ্জিনে কিছু একটা আছে এমন বিষয় পাইলটের মাধ্যমে জানতে পেরে গতকাল রাতে মাস্কাটগামী বাংলাদেশ বিমানের বিজি ১২১ ফ্লাইট ও দুবাই এয়ারওয়েজের ফ্লাইট বাতিল করা হয়েছে। যাত্রীদের সুরক্ষা ও নিরাপত্তার কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে। যদিও এতে যাত্রীরা কিছুটা বিপাকে পড়েছেন। কেউ কেউ বাসায় ফেরত গিয়েছেন। তবে যারা যাননি তাদেরকে হোটেলে থাকার ব্যবস্থা করা হয়েছে। 

তিনি আরো বলেন, সিডিউল অনুযায়ী ঢাকা থেকে বাংলাদেশ বিমানের আরেকটি ফ্লাইট সকাল সাড়ে ১১টায় শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করবে। সেই ফ্লাইটটি ২৫৪ জন যাত্রী নিয়ে বেলা ১২টায় মাস্কাটের উদ্দেশ্যে বিমানবন্দর ছেড়ে যাবে। 

অপরদিকে বিমানবন্দরে যেহেতু ইঞ্জিনিয়ারিং এবং টেকনিক্যাল ফ্যাসিলিটি নেই তাই ফ্লাই দুবাই এয়ারওয়েজের বিমানটির সমস্যা সমাধানে আজ সকালে চারজন প্রকৌশলী এসেছেন। তারা ইতোমধ্যে কাজ শুরু করেছেন। ইতিবাচক সাড়া পেলে ১৮০ জন যাত্রী নিয়ে দুবাইয়ের উদ্দেশ্যে রওনা দিবে বিমানটি।

এর আগে, বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে ইঞ্জিনে পাখি ঢোকায় দুবাই ও মাস্কাটগামী দুটি ফ্লাইট বাতিল করে এয়ারলাইনস কর্তৃপক্ষ। রাত সাড়ে ৮টার দিকে অবতরণের সময় ইঞ্জিনে পাখি ঢুকে এই অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন বিমানবন্দর কর্তৃপক্ষ। এতে ফ্লাইট শিডিউল বাতিল হওয়ায় বিপাকে পড়েন ৪৩৪ জন যাত্রী।
 

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়