Cvoice24.com

পিংকী হিজড়ার নিয়ন্ত্রণে মোহরার মাদক বাণিজ্য, তৃতীয়বারে পুলিশের হাতে ধরা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৮, ৩ নভেম্বর ২০২২
পিংকী হিজড়ার নিয়ন্ত্রণে মোহরার মাদক বাণিজ্য, তৃতীয়বারে পুলিশের হাতে ধরা

গ্রেপ্তার পিংকী হিজড়া

নাম তার পিংকী হিজড়া। হিজড়া হওয়ায় গ্রামে স্বীকৃতি না পেয়ে চলে আসেন চট্টগ্রাম শহরে। থাকেন নগরের চান্দগাঁও থানাধীন খেজুরতলা রেল গেটস্থ একটি বসতঘরে। জীবিকা নির্বাহের তাগিদে বেছে নেন মাদক ব্যবসা। আর ব্যবসা করতে করতে একসময় মোহড়া এলাকার পুরো মাদক বাণিজ্য নিয়ে নেন নিজের নিয়ন্ত্রণে। আর তাকে এ কাজে সহায়তা করতে আছে আরও ৫ থেকে ৭ জন হিজড়া। 

এদিকে গত কয়েকমাস ধরে চট্টগ্রাম নগরের চান্দগাঁও এলাকায় মাদকের সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনতে অভিযান চালাচ্ছে থানা পুলিশ। এমন চক্রের অনেকজনকে গ্রেপ্তারের পর জানা যায় চান্দগাঁও-মোহরায় মাদক বাণিজ্যের সঙ্গে জড়িত আছে পিংকী ওরফে হিজড়া পিংকী। যার নেতৃত্বেই মোহরা এলাকায় চলে মাদক বেচাকেনার কার্যক্রম। এমন খবরে গত একমাস ধরে গোয়েন্দা তৎপরতা চালিয়ে অবস্থান নিশ্চিত করে পুলিশ। তবে দুইবারের অভিযানে পিংকীকে হাতের নাগালে পেলেও পুলিশকে ফাঁকি দিয়ে পালিয়ে যায় সে। তবে আগের দুইবার পালাতে পারলেও এবার শেষ রক্ষা হয়নি তার। 

ধরা পরার আগে এতদিন নির্বিঘ্নে মাদক বেচাকেনা করে এলেও বুধবার (২ নভেম্বর) দিবাগত রাতে তার বসতঘরে হানা দেয় পুলিশ। হাতেনাতে আটক করে পিংকী হিজড়াকে। এসময় তার কাছ থেকে ২ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। পরে তার বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় চান্দগাঁও থানা পুলিশ।

গ্রেপ্তার পিংকী হিজড়ার গ্রামের বাড়ি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায়। 

চান্দগাঁও থানার ওসি মঈনুর রহমান বলেন, বুধবার দিবাগত সাড়ে ১২টার দিকে মোহরার খেজুরতলা রেলগেটস্থ মা মগদেশ্বরী মন্দিরের পশ্চিম পাশে একটি বসতঘরে অভিযান চালানো হয়। সেখান থেকে তাকে  ইয়াবাসহ হাতেনাতে আটক করা হয়। তার বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

তিনি আরও বলেন, সে মোহরা এলাকায় মাদক বাণিজ্য নিয়ন্ত্রণ করে। তার নেতৃত্ব আরও ৫ থেকে ৭ জন হিজড়ার সম্পৃক্ত রয়েছে। তাদেরও গ্রেপ্তারে অভিযান চলছে।

সিভয়েস/এমএম

সর্বশেষ

পাঠকপ্রিয়