Cvoice24.com

প্রধানমন্ত্রী চট্টগ্রামে যতক্ষণ, লোডশেডিং হবে না ততক্ষণ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩০, ২২ নভেম্বর ২০২২
প্রধানমন্ত্রী চট্টগ্রামে যতক্ষণ, লোডশেডিং হবে না ততক্ষণ

আগামী ৪ ডিসেম্বর চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে জনসভা করবে আওয়ামী লীগ। চট্টগ্রামে সাড়ে চার বছর আগে এক সমাবেশের পর ফের প্রথম কোনো দলীয় সভায় অংশ নিচ্ছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্বাচনকে সামনে রেখে এটিই আওয়ামী লীগের প্রথম জনসভা। 

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে ব্যস্ত সময় পার করছে চট্টগ্রামের সব ধরনের সেবা সংস্থাগুলো। পুরো নগরজুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদারের প্রস্তুতি নিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। নানান সাজে রাস্তাঘাট সজ্জিত করছে চসিক। পাশাপাশি প্রধানমন্ত্রীর আগমনের দিনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য কাজ করছে বিদ্যুৎ বিভাগ। এদিন চট্টগ্রামে কোনো ধরনের লোডশেডিং হবে না বলে জানিয়েছে সংস্থাটি।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ বিদ্যুৎ বিতরণ চট্টগ্রাম দক্ষিণ অঞ্চলের প্রধান প্রকৌশলী এম রেজাউল করিম সিভয়েসকে বলেন, ‘পলোগ্রাউন্ড মাঠের জনসভা ঘিরে সকল বৈদ্যুতিক ট্রান্সফরমার ঠিক করা হচ্ছে। যাতে ওদিন নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়া যায়। এছাড়া সেদিন যদি কোনো ধরনের বড় কোনো সমস্যা না হয়, তাহলে ভোর থেকেই প্রধানমন্ত্রী চট্টগ্রামে থাকা পর্যন্ত কোনো রকম লোডশেডিং হবে না।’

এদিকে গত ৯ ডিসেম্বর চট্টগ্রামের একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের এক যৌথ সভায় আগামী ৪ ডিসেম্বর পলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জনসভাটি চট্টগ্রামের অতীতের সকল জনসভার রেকর্ড ভঙ্গ করবে বলে জানান দলটির সিনিয়র নেতারা।

তারা জানান, ৪ ডিসেম্বরের জনসভাটি বাংলাদেশের ইতিহাসের অনেক বড় বড় জনসভাকে ছাপিয়ে যাবে। চট্টগ্রাম আবার নতুন রেকর্ড গড়বে। চট্টগ্রাম বিভাগের সকল জেলা নিয়ে এটি মহাসমাবেশ নয়; এটি শুধুমাত্র চট্টগ্রাম নগর, উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ। অর্থাৎ প্রশাসনিকভাবে যে চট্টগ্রাম জেলা; সেই বৃহত্তর চট্টগ্রাম জেলার একটি জনসভা। এই জনসভাকে আমরা জনসমুদ্রে পরিণত করতে চাই। 

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) হিসাব অনুযায়ী, এ ৬০ বর্গ মাইলের চট্টগ্রামে সিটি করপোরেশনে ৬০ লাখ মানুষ বসবাস করে এবং আরও ১৫ লাখ ভাসমান জনসংখ্যা রয়েছে। এর বাইরে ৫২৮৩ বর্গ কিলোমিটারের সমগ্র চট্টগ্রামে প্রায় ৯০ লাখ মানুষের বসবাস। এ ৯০ লাখ মানুষের একটি ক্ষুদ্র অংশও যদি, ৪ ডিসেম্বর আমাদের জনসভায় আমরা আনতে পারি তাহলে জনসভাটি বাংলাদেশের ইতিহাসের অনেক বড় বড় জনসভাকে ছাপিয়ে যাবে বলে আশা করেন দলটির সিনিয়র নেতারা।

সর্বশেষ

পাঠকপ্রিয়