Cvoice24.com

২৬ বছর পর ছাত্রলীগ নেতা মাহমুদুল খুনের রায়, সব আসামি খালাস

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:২০, ২৪ নভেম্বর ২০২২
২৬ বছর পর ছাত্রলীগ নেতা মাহমুদুল খুনের রায়, সব আসামি খালাস

দীর্ঘ ২৬ বছর পর সাবেক ছাত্রলীগ নেতা মাহমুদুল হত্যা মামলার রায় হয়েছে। তবে হত্যার সঙ্গে আসামিদের সংশ্লিষ্টতা প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস পেয়েছে সব আসামি।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) চট্টগ্রামের ৫ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক নার্গিস আক্তার এ রায় ঘোষণা করেন।

খালাস পাওয়া আসামিরা হলেন— মো. আ. কুদ্দুস, মো. মামুন, মো. নুরুল আলম, মোসফেক, মো. আবদুল মতিন, রানা এবং আলমগীর।

মামলা সূত্রে জানা যায়, ১৯৯৬ সালের ৪ মার্চ বেলা ১টা ১৫ মিনিটের দিকে চট্টগ্রাম নগরের কোতোয়ালী থানার আন্দরকিল্লাস্থ ব্রাক্ষ্মণবাড়ীয়া মিষ্টি ভাণ্ডারের সামনে বন্ধুদের সঙ্গে কথা বলছিলেন মাহমুদুল আলম। এসময় আসামিরা হাতে পাইপগান, কিরিছ, ডেগার নিয়ে একটি মাইক্রোবাস থেকে নেমে মাহমুদুলকে ঘিরে ধরেন। এরপর তার হাত-পা চেপে ধরে রাস্তার উপর ফেলে দিয়ে আসামিরা ধারালো ডেগার দিয়ে মাহমুদুলের বুকের ভেতর ঢুকিয়ে দিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে এবং রাস্তার উপরে খুন করেন। ওই সময় জনগণ এগিয়ে এলে আসামিরা এলোপাতাড়ি গুলি বর্ষণ করে সন্ত্রাস সৃষ্টি করে পালিয়ে যান।

বাদীপক্ষের আইনজীবী (অতিরিক্ত পিপি) উত্তর কুমার দত্ত সিভয়েসকে বলেন, ‘আজ মাহমুদুল হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে। রায়ে সকল আসামিকে খালাস দেওয়া হয়। ডিসেম্বরের ১ তারিখের মধ্যে মামলাটি নিষ্পত্তির জন্য হাইকোর্ট থেকে নির্দেশনা ছিল। আমরা পর্যাপ্ত সাক্ষী উপস্থিত করতে পারিনি। তাই রায়ে আসামিদের খালাস দেওয়া হয়েছে।’ কিন্তু এই রায়ের বিরুদ্ধে আবারও আপিল করার কথা জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী (অতিরিক্ত পিপি) উত্তর কুমার দত্ত।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়